ইরানের আকাশে তিনটি ড্রোন ধ্বংস

ইরানের আকাশে বিস্ফোরণের দৃশ্য
ইরানের আকাশে বিস্ফোরণের দৃশ্য  © বিবিসির ভিডিও থেকে নেওয়া

ইরানের আকাশে তিনটি ড্রোন ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি। এর আগে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র দেশটিতে আঘাত হেনেছে বলে সিবিএস নিউজকে জানিয়েছেন দু’জন মার্কিন কর্মকর্তা। এ ছাড়া সিরিয়ার দক্ষিণাঞ্চলে দারা প্রদেশে হামলা চালানোর খবর পাওয়া গেছে।

অ্যাসোসিয়েটেড প্রেসের বরাতে বিবিসি জানিয়েছে, ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদন বলছে, কয়েকটি শহরে বিমান চলাচল স্থগিত করা হয়েছে। এছাড়া সিরিয়ার দারা প্রদেশে সামরিক বাহিনীর অবস্থান লক্ষ্য করেও বিমান হামলা চালানো হয়েছে বলে গণমাধ্যমগুলো জানিয়েছে।

ইসরায়েলি গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, কয়েকজন ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা শুক্রবার সকাল থেকে তেল আবিবের সামরিক সদর দপ্তরে রয়েছেন। এর আগে গত শনিবার ইসরায়েলে আক্রমণের পর পাল্টা জবাবের হুঁশিয়ারিতে সর্বোচ্চ সতর্কতা ছিল ইরানে।

আরো পড়ুন: এবার ইরানে পাল্টা ক্ষেপনাস্ত্র হামলা ইসরায়েলের

এরইমধ্যে আজ শুক্রবার ভোরে ইসফাহানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির রাজধানী তেহরান থেকে প্রদেশটি ৩৫০ কিলোমিটার দূরে। ইসফাহানে পারমাণবিক স্থাপনা রয়েছে। বড় সামরিক বিমান ঘাঁটিও আছে। 

তবে রাষ্ট্রীয় টেলিভিশন দাবি করেছে, পারমাণবিক স্থাপনাগুলো নিরাপদে আছে। কয়েকটি ড্রোন প্রতিহত করতে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়। এর ফলে কয়েকটি অঞ্চলে প্রচণ্ড শব্দ শোনা গেছে। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম আইআরআইবি জানিয়েছে, ইসফাহান শহরের বাসিন্দারা স্বাভাবিক জীবনযাপন করছেন।


সর্বশেষ সংবাদ