২৮ বছর পর মিস ওয়ার্ল্ডের আয়োজক দেশ ভারত 

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা
মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা  © সংগৃহীত

নারীদের আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’। ভারতে এবার অনুষ্ঠিত হতে চলেছে ৭১ তম মিস ওয়ার্ল্ডের বিউটি পেজেন্ট। দীর্ঘ ২৮ বছর পর ভারত এই অনুষ্ঠানের আয়োজক দেশ হিসেবে থাকছে এবার।  

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, অফিসিয়াল মিস ওয়ার্ল্ড পেজ এক্স হ্যান্ডেলে শুক্রবার (১৯ জানুয়ারি) এক পোস্টে এ তথ্য জানিয়েছে চলতি বছর এই প্রতিযোগিতার  আসর বসবে ভারতে। 

মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল পেজের তরফে এদিন এক্স যা আগে টুইটার নামে পরিচিত ছিল সেখানে লেখা হয়, 'মিস ওয়ার্ল্ডের চেয়ারম্যান জুলিয়া মোরলে সিবিই জানিয়েছেন উত্তেজনার পারদ চড়ছে কারণ আমরা গর্বের সঙ্গে জানাচ্ছি এবারের মিস ওয়ার্ল্ডের আয়োজক দেশ হল ভারত। সৌন্দর্য, ডাইভারসিটি এবং নারী স্বাধীনতার উদযাপনের অপেক্ষায় আমরা। একটা দুর্দান্ত সফরের জন্য তৈরি হয়ে যান।'

প্রসঙ্গত শেষবার ১৯৯৬ সালে বেঙ্গালুরুতে আয়োজিত হয়েছিল মিস ওয়ার্ল্ডের অনুষ্ঠান। তারপর আর ভারতে এই বিউটি পেজেন্ট অনুষ্ঠিত হয়নি। ১৯৬৬ সালে প্রথমবারের জন্য কোনও ভারতীয় এই খেতাব অর্জন করেন। আর তিনি হলেন রেইতা ফারিয়া পোয়েল। তারপর ১৯৯৪ সালে ঐশ্বর্য রাই বচ্চন মিস ওয়ার্ল্ডের খেতাব জয় করেন। তারপর ১৯৯৭ সালে ডায়না হেডেন এই খেতাব পান।


সর্বশেষ সংবাদ