আন্ডারপাসে জমা পানিতে গাড়ি আটকে তরুণীর মৃত্যু!

উদ্ধার অভিযান চলছে
উদ্ধার অভিযান চলছে  © ভিডিও থেকে সংগৃহীত

আন্ডারপাসের জমা পানি প্রাণ কেড়ে নিল ২২ বছরের এক তরুণীর। জমা পানিতে গাড়ি আটকে গিয়েছিল আর সেখানেই গাড়িতে ডুবে ওই তরুণীরে মৃত্যু হয়। রবিবার (২১ মে) ঘটনাটি ঘটছে ভারতের বেঙ্গালুরুর কেআর সার্কেল আন্ডারপাসে।

নিহত তরুণীর নাম ভানুরেখা। তিনি একটি ইনফোসিস নামক তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী ছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, তুমুল বৃষ্টির কারণে শহরের একাধিক এলাকায় পানি জমে গিয়েছিল। আন্ডারপাসে জমা পানির পরিমাণ ছিল অনেকটাই বেশি। স্থানীয়েরা জানিয়েছেন, প্রায় গলা পর্যন্ত ডুবে থাকার মতো পানি জমেছিল ওই আন্ডারপাসে। সেখান দিয়ে গাড়ি নিয়ে এগোতে গিয়েই এই বিপত্তি।

পুলিশ জানায়, দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিতে মোট ছ’জন যাত্রী ছিলেন। তারা সকলেই একই পরিবারের সদস্য। অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া থেকে গাড়ি নিয়ে বেঙ্গালুরুতে ঘুরতে এসেছিলেন তারা। আন্ডারপাসে ঠিক কতটা পানি জমেছে, বাইরে থেকে দেখে তা বুঝতে পারেননি চালক। তাই তিনি সেখান দিয়েই গাড়ি এগিয়ে নিতে চেয়েছিলেন। কিন্তু জলে গাড়িটি ডুবে যায়। ফলে আর তা এগিয়ে নিয়ে যেতে পারেননি চালক।

মুষলধারে বৃষ্টি ও শিলাবৃষ্টির কারণে পানি বাড়তে থাকে। পরিবারের লোকজন সাহায্যের জন্য কান্নাকাটি শুরু করলে আশপাশের লোকজন তাদের উদ্ধারে এগিয়ে আসেন। তারা তাদের ভাসতে সাহায্য করার জন্য শাড়ি এবং দড়ি নিক্ষেপ করে। আটকে পড়ারা উপরে উঠার চেষ্টা করলেও ব্যর্থ হয়। তাদের মধ্যে দুজনকে জরুরী পরিষেবা কর্মীদের সাঁতারুরা টেনে নিয়ে গেলেও অন্যদের একটি মই দিয়ে বের করে আনা হয়। দীর্ঘ ক্ষণের চেষ্টায় গাড়ি থেকে সকলকেই উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে গেলে তরুণীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

ঘটনার খবর পেয়ে হাসপাতালে যান কর্নাটকের সদ্য দায়িত্বপ্রাপ্ত মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তিনি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং মৃতের পরিবারের জন্য পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। গাড়িতে আটকে পড়া অন্য যাত্রীদের চিকিৎসাও বিনামূল্যে করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

তবে তিনি বলেন, বৃষ্টির কারণে আন্ডারপাসের ব্যারিকেডটি নীচে পড়ে গিয়েছিল। গাড়ির চালক ঝুঁকি নিয়ে সেখান থেকে যাওয়ার চেষ্টা করেছিলেন। এই ঝুঁকি নেওয়া উচিত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাড়িটি আটকে যাওয়ার পর ক্রমশ জলে ডুবে যাচ্ছিল। যাত্রীদের মধ্যে দু’জন সাঁতার কেটে বাইরে আসতে পেরেছিলেন। কিন্তু বাকিদের উদ্ধার করার চেষ্টা প্রাথমিক ভাবে ব্যর্থ হয়। আরও আগে উদ্ধার করা গেলে হয়তো তরুণী প্রাণে বেঁচে যেতেন, মত অনেকের।


সর্বশেষ সংবাদ