মেক্সিকোর স্কুলে দু’সপ্তাহে তিনবার বিষক্রিয়া, আক্রন্ত ৫৭ শিশু

আক্রান্ত স্কুল শিক্ষার্থী
আক্রান্ত স্কুল শিক্ষার্থী  © ভিডিও থেকে সংগৃহীত

মেক্সিকোর একটি প্রত্যন্ত এলাকায় ‘অজ্ঞাত বস্তুর’ মাধ্যমে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে অন্তত ৫৭ স্কুলশিক্ষার্থী। শুক্রবার (৮ অক্টোবর) দেশটির দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস রাজ্যের একটি সেকেন্ডারি স্কুলে এ ঘটনা ঘটে। খবর রয়টার্সের

মেক্সিকান সোশ্যাল সিকিউরিটি ইনস্টিটিউটের বরাতে রয়টার্স জানায়, গত দু’সপ্তাহের মধ্যে এ নিয়ে তৃতীয়বার একই রাজ্যে স্কুলশিক্ষার্থীরা গণবিষক্রিয়ায় আক্রান্ত হওয়ার ঘটনা ঘটলো। শুক্রবার বোচিল এলাকার একটি গ্রাম থেকে ৫৭ জন কিশোর-কিশোরী শিক্ষার্থী বিষক্রিয়ার লক্ষণ নিয়ে একটি স্থানীয় হাসপাতালে পৌঁছায়।

রয়টার্স আরও জানায়, এর মধ্যে একজনের অবস্থা ‘গুরুতর’ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে।

এছাড়া এ ঘটনার একটি ভিডিও প্রকাশিত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যায়, হাসপাতালে স্কুলের ইউনিফর্ম পরা শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা চিৎকার করতে করতে বারান্দা দিয়ে ছুটে আসছিলেন।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত খবরে দাবি করা হয়েছে, বিষক্রিয়ায় আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে কোকেন পাওয়া গেছে। তবে কর্তৃপক্ষ এর কারণ সম্পর্কে কিছু জানায়নি। 

শনিবার (৮ অক্টোবর) রাজ্য প্রসিকিউটরের কার্যালয় বলেছে, তারা বিষক্রিয়া সংক্রান্ত ১৫টি পরীক্ষা করেছে। এর কোনোটিতেই অবৈধ ওষুধ বা মাদক পাওয়া যায়নি।

অপরদিকে অভিভাবকরা দাবি করছেন, তারা নিজেদের সন্তান ও অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে একটি প্রাইভেট ল্যাবরেটরিতে কোকেন পরীক্ষা করেছেন এবং তার রিপোর্ট পজিটিভ এসেছে।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর থেকে একই রাজ্যের তাপাচুলা শহরে অন্তত দুটি গণবিষক্রিয়ার ঘটনা ঘটেছে।


সর্বশেষ সংবাদ