দাবি আদায়ে প্রেসক্লাবে জড়ো হচ্ছেন ১৬তম নিবন্ধনধারীরা

প্রেসক্লাবের সামনে ১৬তম নিবন্ধনধারীরা
প্রেসক্লাবের সামনে ১৬তম নিবন্ধনধারীরা  © টিডিসি ফটো

দ্রুত সসময়ের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি আদায়ে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করেছেন ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা। রবিবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই তারা প্রেসক্লাবের সামনে আসতে শুরু করেন।

প্রেসক্লাবে জড়ো হওয়া চাকরি প্রত্যাশীদের সাথে কথা বলে জানা গেছে, আজ সকাল সাড়ে ৯টা থেকে অনশন শুরু করবেন তারা। একইদিন দুপুর ২টা থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনেও অনশন করবেন তারা।

আরও পড়ুন: মহিলা কোটায় পুরুষ প্রার্থীদের নিয়োগ দিতে চায় এনটিআরসিএ

এ প্রসঙ্গে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শাকিল জানান, নিবন্ধন জাতির ইতিহাসে সবচেয়ে অবহেলিত ব্যাচ হচ্ছে ১৬তম। মাত্র সাতদিনের ভাইভা বাকি থাকার কারণে আমরা তৃতীয় গণবিজ্ঞপ্তি পাইনি। আমাদের অনেকেরই বয়স ৩৫ বছরের কাছাকাছি। এই অবস্থায় আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমাদের দাবি আদায়ে অনশন ছাড়া আর কোনো পথ দেখছি না।

মো. জুয়েল রানা নামে আরেক প্রার্থী জানান, আমরা আমাদের দাবি আদায় করেই বাড়ি ফিরবো। এনটিআরসিএর পক্ষ থেকে সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। যেকোন মূল্যে কালকের আন্দোলন সফল করা হবে।

আরও পড়ুন: বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন তৃতীয়তে সুপারিশপ্রাপ্তরা

প্রসঙ্গত, ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরেরই ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও তা প্রকাশ করা হয় এক বছর পর ২০২০ সালে ১১ অক্টোবর। লিখিত পরীক্ষার ফল প্রকাশের এক বছরেরও বেশি সময় পর ২০২১ সালের ১৭ অক্টোবর ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ