৫ম গণবিজ্ঞপ্তি কবে—জানালেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান

এস এম মাসুদুর রহমান ও এনটিআরসিএ লোগো
এস এম মাসুদুর রহমান ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের পূর্বে আমাদের বেশ কিছু কাজ সম্পন্ন করতে হবে। এর মধ্যে ১৭তম নিবন্ধনধারীদের জাতীয় মেধাতালিকায় যুক্ত করতে হবে; শূন্য পদের তথ্য সংগ্রহ করতে হবে। এই কাজগুলো শেষ করতে বেশ কিছুটা সময় লেগে যাবে। ফলে ৫ম গণবিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে সেটি এই মুহূর্তে বলা যাচ্ছে না।

বুধবার (২৭ ডিসেম্বর) দ্য ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এস এম মাসুদুর রহমান।

আরও পড়ুন: ভাইভা ভালো করলেও তিন কারণে বাদ পড়বেন ১৭তম নিবন্ধনের প্রার্থীরা

তিনি বলেন,  সারাদেশে অনেক প্রতিষ্ঠানে শিক্ষক সংকট রয়েছে। এজন্য দ্রুত ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রক্রিয়া শুরু করা হবে। ১৭তম নিবন্ধন উত্তীর্ণদের সার্টিফিকেট প্রিন্ট করা এবং তাদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার পরপরই শূন্য পদের চাহিদা নিয়ে কাজ শুরু করা হবে। 

এস এম মাসুদুর রহমান আরও জানান, ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের পূর্বে আমাদের শূন্য পদের তথ্য সংগ্রহ করতে হবে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করা হতে পারে। শূন্য পদের তথ্য পেয়ে গেলে সেগুলো যাচাই-বাছাই করা হবে। এরপর গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হবে। তবে প্রতিটি ধাপ শেষ করতে বেশ কিছুটা সময় লাগবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ