বৃহস্পতিবারের মধ্যে ১৭তম শিক্ষক নিবন্ধনের ফল

পরীক্ষার্থী ও এনটিআরসিএর কার্যালয়
পরীক্ষার্থী ও এনটিআরসিএর কার্যালয়  © ফাইল ফটো

আগামী বৃহস্পতিবারের (৩১ আগস্ট) মধ্যে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রলাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাইবে সংস্থাটি।

এনটিআরসিএর কর্মকর্তারা বলছেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের ফল তৈরির কাজ প্রায় শেষ। তবে এখনো কিছু কাজ বাকি রয়েছে। এই কাজ চলমান অবস্থায় ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হবে। অনুমতি মিললে আগামী বৃহস্পতিবারের মধ্যে ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএর পরিচালক (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) মো. আবদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফল প্রকাশের কিছু কাজ বাকি রয়েছে। দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশের লক্ষ্যে কাজ করছি আমরা। 

চলতি সপ্তাহে ফল প্রকাশ করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ফল প্রকাশের জন্য আমরা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাইব। অনুমতি পেলে চলতি সপ্তাহে ফল প্রকাশ করা হবে।

চলতি বছরের মার্চে সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশনারি পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য ১৭তম শিক্ষক নিবন্ধনের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়।

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল ও স্কুল-২ পর্যায়ে প্রিলিমিনারির লিখিত পরীক্ষা গত ৫ মে এবং কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা ৬ মে অনুষ্ঠিত হয়েছে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১ লাখ ৫১ হাজার ৪৩৬ প্রার্থীকে ঐচ্ছিক বিষয়ে বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এনটিআরসিএর অধীন ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর প্রিলিমিনারি পরীক্ষার ফল গত ২২ ফেব্রুয়ারি এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এ পরীক্ষায় মোট উত্তীর্ণ হন ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুলপর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন। পরীক্ষায় পাসের হার ছিল ২৪ দশমিক ৮৯।


সর্বশেষ সংবাদ