১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অনুপস্থিত ২০ হাজার

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © লোগো

১৭তম শিক্ষক নিবন্ধনের স্কুল ও স্কুল পর্যায়ের লিখিত পরীক্ষা আজ শুক্রবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত দেশের ৮টি জেলায় অনুষ্ঠিত হয়েছে। এতে মোট পরীক্ষার্থী ছিল ৭৮ হাজার ২৪৩ জন পরীক্ষার্থী উপস্থিত থাকার কথা ছিল। তবে তার মধ্যে উপস্থিত ছিলেন ৫৭ হাজার ২৭৪ জন, অনুপস্থিত ২০ হাজার ৯৬৯ জন। আর বহিষ্কার করা হয়েছে ৩ জনকে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর বরাত দিয়ে শিক্ষা মন্ত্রণালয় জানায়, প্রথম দিনের পরীক্ষায় আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক ছিল। আগামীকাল শনিবার সকাল ৯টা থেকে একইভাবে ৮ জেলায় কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এনটিআরসিএর অধীনে গত ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ৯৭৮ পরীক্ষার্থী আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন ৬ লাখ ৮ হাজার ৪৯২ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ের পরীক্ষার্থী ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ের পরীক্ষার্থী ৩ লাখ ২ হাজার ৪২২ জন ও কলেজ পর্যায়ে পরীক্ষার্থী ছিলেন ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর প্রিলিমিনারি পরীক্ষার ফল গত ২২ ফেব্রুয়ারি এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এ পরীক্ষায় মোট উত্তীর্ণ হয়েছিলেন ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন। পরীক্ষায় পাসের হার ছিল ২৪ দশমিক ৮৯ শতাংশ।


সর্বশেষ সংবাদ