পাকিস্তানে ত্রাণ পাঠাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য বাংলাদেশ ত্রাণ সহায়তা পাঠাবে।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ বন্যা। ইতোমধ্যে আমি নির্দেশ দিয়েছি সেখানে বন্যায় কী লাগবে, সেখানে বাচ্চারা খুব কষ্টে আছে। তাদের জন্য খাবার এবং কী কী দেওয়া যেতে পারে, তার ব্যবস্থা করতে বলেছি। আমরা তাদেরকে রিলিফ (ত্রাণ) পাঠাবো।

শেখ হাসিনা বলেন, আমরা যুদ্ধে জয়ী হয়েছি, সেই হিসেবেই তো তাদের প্রতি আমাদের দায়িত্ব আছে। আমরা সেটাই পালন করছি। জাতির পিতা এটা আমাদের শিখিয়েছেন। কাজেই আমরা মানবতার সেবায় পাশেই আছি। আর যারা বিত্তশালী আছে তাদের বলবো শুধু নিজেরা খেয়ে পরে ভালো থাকলে চলবে না। আশে-পাশে কারা কষ্টে আছে তাদের দিকে তাকান, তাদের সাহায্য করুন, তাদের পাশে দাঁড়ান। এটিই আওয়ামী লীগের শিক্ষা। এটিই জাতির পিতার শিক্ষা।

শেখ হাসিনা আরও বলেন, দেশে আজ গুম-খুনের কথা বলা হয়, ভোট কারচুপির কথা বলা হয়। কিন্তু এদেশে গুম-খুন, ভোট কারচুপির সৃষ্টি করেছিল জিয়াউর রহমান।

আরও পড়ুন: চা শ্রমিকদের সঙ্গে শনিবার মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী

তিনি বলেন, যারা দেশের স্বাধীনতা চায়নি, যারা ১৫ আগস্টের খুনি, তাদের স্বজন ও কিছু অপরাধী দেশের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র করেছে। তাদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

জ্বালানি তেলের দাম কমানো প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তেল পাচার বন্ধ হওয়ায় লিটারে ৫ টাকা দাম কমানো হয়েছে।আমরা কখনও ধার করে ঘি খাই না উল্লেখ করে তিনি বলেন, আমাদের যে ঋণ তাতে আমরা কখনও কারো কাছে আটকে যাব না। বাংলাদেশ সেই অবস্থায় নেই।


সর্বশেষ সংবাদ