সেপটিক ট্যাংক বিস্ফোরণে ৩ ভাই নিহত

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণ
ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণ  © সংগৃহীত

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণের ঘটনায় তিন ভাই নিহত হয়েছেন। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে শহরের নাজির রোড এলাকার রহুল আমিন ভবনের নিচ তলায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বাগের হাটের মোড়েলগঞ্জের ফুলহাতা গ্রামের ছৈয়দালী মুন্সির ছেলে মো: মুনীরুজ্জামান মুন্সী, তার ভাই নুরুল ইসলাম মুন্সী ও আবদুর রহমান মুন্সী।

তাদের বাড়ি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের ২নং ওয়ার্ডে বলে জানা গেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, বাড়ির সেপটিক ট্যাংকের ওপরে টিনশেড একটি কক্ষে থাকতেন ওই শ্রমিকরা। হঠাৎ বিকট শব্দে ট্যাংকটি বিস্ফোরিত হয়। এতে ভবনের নিচতলাসহ ওপরের ছাদ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনাস্থলে দু’জনের মৃত্যু হয় এবং ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অন্য একজন মারা যান। সেপটিক ট্যাংকের যে পাইপ ছিল সেটি ভরাট হয়ে গিয়েছিল। তাই গ্যাস জমে সেটি বিস্ফোরিত হয়েছে।

৯নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল ইসলাম তানজিল বলেন, গত দুই বছর যাবত তারা এখানে রয়েছেন। তবে মাঝেমধ্যে তাদেরকে মসজিদে দেখতাম, আমি বাড়ির মালিক রুহুল আমিনকে চিনি। তবে উনাদের সম্পর্কে আমার তেমন কোনো ধারণা নেই। 

ফেনী ফায়ার সার্ভিসের কর্মকর্তা পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি বলেন, নির্মাণাধীন ভবনটিতে সেপটিক ট্যাংকের গ্যাস অপসারিত হওয়ার কোনো ব্যবস্থা ছিল না, ফলে এই দুর্ঘটনা ঘটতে পারে। তবে আরও কোনো ব্যক্তি হতাহত হয়েছে কি না বলা যাচ্ছে না। এখনো উদ্ধার তৎপরতা চলছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন বলেন, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আসিফ ইকবাল তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


সর্বশেষ সংবাদ