বানভাসী ৩৫০ পরিবারের পাশে ফারাজ করিম

ফারাজ করিম চৌধুরী
ফারাজ করিম চৌধুরী  © সংগৃহীত

বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে নতুন করে ঘর সাজানোর ঘোষণা দেওয়া এমপিপুত্র ফারাজ করিম চৌধুরী সুনামগঞ্জের তাহিরপুরে গিয়ে কাজ শুরু করেছেন। ভেঙে যাওয়া বসতঘর মেরামতের জন্য ৩৫০টি পরিবারকে ২ বান্ডিল ডেউটিন ও নির্মাণের উপকরণ হিসেবে ৪ হাজার ৫০৫ পিস বাঁশ বিতরণ করেন তিনি।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে ফারাজ করিম চৌধুরীর উপস্থিতিতে তাহিরপুর উপজেলার সদর, বালিজুরি ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে টিন ও বাঁশ বিতরণ করা হয়।

এসময় তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খাঁ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাব আলী, বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন, দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহমদ মোরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সহায়তা পাওয়া বালিজুরী ইউনিয়নের ফাতেমা বেগম বলেন, আমার এই দুঃসময়ে টিন আর বাঁশ কত যে উপকার হইছে তা বুঝানো যাবে না। এখন ঘরটা ঠিক করতে পারমু। তিনবেলা ভাত খাইতেই এখন কষ্ট করতে হচ্ছে সর্বগ্রাসী ভয়াল বন্যার কারণে। ঘর মেরামতের টাকাও নাই বড় কষ্টে কোনো রকমে বাড়িতে থেকে দিন পার করছি। তার জন্য দোয়া ছাড়া আমার মতো গরীরের আর কিছু দেওয়ার নাই।

আরও পড়ুন: ৯ বছরের মধ্য দেশে সর্বোচ্চ মূল্যস্ফীতি

রাশিদ নুর নামের আরেকজন বলেন, আমার মতো অসহায় মানুষের পাশে যে দাঁড়িয়েছে তার আল্লাহ ভালা করুক। তাহিরপুরবাসীর পক্ষ থেকে ফজলে করিম চৌধুরী, ফারাজ করিম চৌধুরী এবং তাদের সহযোগী সংস্থা ও ব্যক্তিবর্গকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। বন্যার পর ভাঙা ঘরটারে নিয়ে বড় বেশি চিন্তায় ছিলাম কেমনে ঠিক করমু। এখন সেই চিন্তা নাই। অনেক উপকার করছেন ফারাজ করিম সাব।

ফারাজ করিম চৌধুরী বলেন, এই টিন ও বাঁশ দিয়েছেন বাংলাদেশের জনগণ। দলমত নির্বিশেষে সব মানুষ আপনাদের পাশে দাঁড়াতে চেয়েছে। আমাকে বিশ্বাস করে দিয়েছে আপনাদের হাতে তুলে দেওয়ার জন্য। বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়াতে পেরে খুব ভালো লাগছে। ফারা এই টিন ও বাঁশ ভয়াল বন্যায় ভেঙে যাওয়ায় বসত বাড়ি মেরামতে কাজে লাগবে। আমার জন্য দোয়া করবেন আর যারা আমার মাধ্যমে আপনাদের কাছে টিন ও বাঁশ পাঠিয়েছেন তাদের জন্যও দোয়া করেন। আমি আপনাদের তৈরি করা বাড়ি দেখতে আসব।

 


সর্বশেষ সংবাদ