পুলিশ ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত দাবি করা কনস্টেবলকে ‘খুঁজছে’ পুলিশ

কনস্টেবল আবদুল হাকিম
কনস্টেবল আবদুল হাকিম  © সংগৃহীত

৪০তম বিসিএসে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে সুপারিশপ্রাপ্ত হওয়ার দাবি করে আলোচনায় এসেছিলেন কনস্টেবল আবদুল হাকিম। কয়েকটি গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়। এরপর ফেসবুকে প্রশংসায় ভেসেছিলেন তিনি। তবে ওই ঘটনার পর থেকে আবদুল হাকিমকে খুঁজেও তার সঙ্গে যোগাযোগ করতে পারছে না পুলিশ সদর দপ্তর।

সদর দপ্তরের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বলছেন, আবদুল হাকিম আসলেই এএসপি হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন কি না, সে বিষয়ে কোনো তথ্য তাদের কাছে নেই। পুলিশের কোন ইউনিটে তিনি কর্মরত, তা–ও নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন: বেকারদের জন্য ভাতা চালুর প্রস্তাব, খসড়া চূড়ান্ত

আবদুল হাকিমের বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা কামরুল আহছান বলেন, কনস্টেবল আবদুল হাকিম বিসিএসে এএসপি হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন, এমন তথ্য বিভিন্ন সূত্র থেকে পাওয়ার পর তাকে খোঁজা হচ্ছে। তবে এখন পর্যন্ত তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তিনি সুপারিশপ্রাপ্ত হয়েছেন কি না, সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

আবদুল হাকিম ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত বলে তথ্য থাকার কথা জানান কামরুল আহছান। তবে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার ফারুক হোসেন দাবি করেন, আবদুল হাকিম ডিএমপিতে কর্মরত নন। বছরখানেক আগে তিনি এখানে ছিলেন। পরে তাঁকে ঢাকা রেঞ্জে বদলি করা হয়। এখন তিনি কোথায় আছেন, সেটি জানা নেই।

এ বিষয়ে ঢাকা রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক জিহাদুল কবির বলেন, প্রায় ৯ মাস আগে কনস্টেবল আবদুল হাকিমের পদায়ন ঢাকা রেঞ্জে হয়েছিল। তবে তিনি ঢাকা রেঞ্জে যোগ দেননি। পরে তিনি কোথায় যোগ দিয়েছেন, এ বিষয়ে জানা নেই।


সর্বশেষ সংবাদ