মায়ের বিরুদ্ধে তৃতীয় শ্রেণি পড়ুয়া মেয়েকে হত্যাচেষ্টার অভিযোগ

মেহেন্দিগঞ্জ থানা
মেহেন্দিগঞ্জ থানা  © সংগৃহীত

বরিশালে তৃতীয় শ্রেণির ছাত্রী নুসরাত মারিয়াকে (৮) গলাকেটে গর্ভধারিণী মা সিমা বেগমের (৩০) বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। নুসরাত মেহেন্দিগঞ্জ উপজেলার দড়িরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

শনিবার (২৬ মার্চ) মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, শুক্রবার উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নুসরাতকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। ঘটনার পর অভিযুক্ত সিমা বেগম পলাতক রয়েছেন।

পরিবারের বরাতে পুলিশ জানিয়েছে, নুসরাতের বাবা ইউসুফ কাজী ঢাকায় একটি প্যাকেজিং কোম্পানিতে কর্মরত। দুই সন্তানের মধ্যে নুসরাত বড় এবং ৩ বছরের আরও একটি মেয়ে রয়েছে তাদের।

নুসরাতের ফুপু কল্পনা আক্তার জানান, নুসরাতের বাবা বাসায় না থাকায় স্থানীয় সালাম নামে এক যুবকের সঙ্গে সিমার পরকীয়া প্রেম গড়ে উঠে। বেশ কিছুদিন আগে সালামের সঙ্গে পালিয়ে ছিল সিমা। এ ঘটনার পর স্থানীয় চেয়ারম্যানের হস্তক্ষেপে পুনরায় ইউসুফ কাজীর সংসারে ফিরে আসেন সিমা।

আরও পড়ুন : জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

তিনি আরও জানান, পরকীয়া প্রেমে মেয়ে নুসরাত বাঁধা হয়ে দাঁড়ায়। তাই নিজ ঘরে ঘুমন্ত মেয়েকে গলাকেটে হত্যার চেষ্টা করেন সিমা। এতে নুসরাত চিৎকার করলে আশেপাশের প্রতিবেশীরা এগিয়ে আসেন। তবে মেয়েকে নিয়ে হাসপাতালে গেলেও ভর্তির পরপরই পালিয়ে যায় নুসরাতের মা সিমা।

হাসপাতালের শিশু সার্জারি বিভাগের চিকিৎসক ডা. তানিম জানান, নুসরাতের প্রচণ্ড পরিমাণে রক্তক্ষরণ হয়েছে। তবে এখন তা বন্ধ হয়েছে। গলায় ১৬টি সেলাই লেগেছে। চিকিৎসা চলছে।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা চলমান।


সর্বশেষ সংবাদ