ছাত্রীদের বোরকা পরে স্কুল-কলেজে যাওয়ার পরামর্শ ইউপি চেয়ারম্যানের

বক্তব্য রাখছেন মাওলানা খালেদ সাইফুল্লাহ
বক্তব্য রাখছেন মাওলানা খালেদ সাইফুল্লাহ  © ফাইল ফটো

নারী শিক্ষার্থীদের বোরকা পরে স্কুল-কলেজে যাওয়ার পরামর্শ দিয়েছেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউপি চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ। একই সাথে বিয়েসহ যেকোন ধরনের অনুষ্ঠানে উচ্চশব্দে গানবাজনায়ও সতর্ক করেছেন তিনি।

এ প্রসঙ্গে মাওলানা খালেদ সাইফুল্লাহ বলেন, একজন আলেম হিসেবে মা-বোন ও স্কুল-কলেজ-মাদরাসাছাত্রীদের পর্দার জন্য বোরকা পড়ে বাইরে বের হওয়ার পরামর্শ দিয়েছি। স্কুলে মোবাইল নিয়ে গেলে পড়ালেখায় ব্যাঘাত ঘটবে। এতে স্কুলে যেন শিক্ষার্থীরা মোবাইল নিতে না পারে সেজন্য অভিভাবকদের সতর্ক করার জন্য ওয়াজ-মাহফিলে আমি কথা বলেছি।

তিনি আরও বলেন, রাতে উচ্চশব্দে গানবাজনা হলে মানুষ ঘুমাতে পারে না। এজন্য রাতে গানবাজনা না করার জন্য সতর্ক করা হয়েছে। আমার কথাগুলো কোনো আইন নয়, সতর্কবার্তা ও পরামর্শ। রাষ্ট্রের আইনের বিরুদ্ধে আমি যেতে পারি না।

আরও পড়ুন: মোবাইলে লুডু, ক্যারাম, তাস খেললে ১০ হাজার টাকা জরিমানা

এদিকে ইউপি চেয়ারম্যানের এমন পরামর্শ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিকৃতভাবে উপস্থাপনের অভিযোগ উঠেছে। ফেসবুক পোস্টে বলা হচ্ছে, কাদিরা ইউনিয়নের বিয়ের অনুষ্ঠানে কোনো গানবাজনা চলবে না। যদি চলে ৭৫ হাজার টাকা জরিমানা করা হবে। কোনো অভিভাবক বোরকা ছাড়া মেয়েদের স্কুলে না পাঠায়। যারা পাঠাবে তাদের তালিকা করা হবে।

এ প্রসঙ্গে মাওলানা খালেদ সাইফুল্লাহ বলেন, আমার কোন ফেসবুক আইডি নেই। কে বা কারা আমার নাম দিয়ে এটি ফেসবুকে চালাচ্ছে। সেখানেই এ ধরনের বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আমি শুধু পরামর্শ দিয়েছি। কোনো আইন করিনি। যারা এই অপপ্রচার করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ