লক্ষ্মীপুরে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ
আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ  © সংগৃহীত

প্রধানমন্ত্রীর নামে উচ্ছৃঙ্খল স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় দলের ২০ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুরের রায়পুরে এই ঘটনা ঘটে। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণস্থানে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

উভয় পক্ষের আহতরা হলেন- ফয়সাল আহমেদ, মুরাদ হোসেন, শান্ত ইসলাম, রিয়াজ, মো. সজিব, সোহেল হোসেন, শিমুল, মো. জুম্মন, সোহেল আহম্মদ, এমরান, মিরাজ, নিলয় বিন বাঙ্গালি, আলাউদ্দিনসহ ২০ জন। এদের মধ্যে ১৩ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রায়পুর গাজী মার্কেট থেকে সকালে বিএনপি নেতাকর্মীরা মিছিল সহকারে শহীদ মিনারে যান। সেখানে পুষ্পার্ঘ্য অর্পণ করে ফেরার পথে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে উচ্ছৃঙ্খল ও সরকারবিরোধী স্লোগান দেন। এতে আওয়ামী লীগের কিছু নেতাকর্মী বাধা দিলে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। এর জের ধরে শহরের প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায়ও ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় একটি মোটরসাইকেল ভাঙচুর করে উত্তেজিত আওয়ামী লীগ নেতাকর্মীরা।

আরও পড়ুন- আরবি হরফে বাংলা লেখা চাপিয়ে দেয়ার চেষ্টা হয়েছিলো যেভাবে

রায়পুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর পরিকল্পিতভাবে হামলা চালানো হয়। আহত ৮-১০ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বিনা উসকানিতে হামলা চালানো হয়।

পাল্টা অভিযোগ তুলে রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের নেত্রী ও দলের বিরুদ্ধে উচ্ছৃঙ্খল স্লোগান দিয়ে মিছিল করেছে। তারা লাঠিসোটা নিয়ে জড়ো হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে আমাদের নেতাকর্মীদের আহত করেছে।


সর্বশেষ সংবাদ