দেশে নতুন আরেকটি মেডিকেল কলেজের অনুমোদন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়  © ফাইল ফটো

দেশে আরেকটি নতুন মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে। এই মেডিকেল কলেজের নাম দেয়া হয়েছে শেখ রেহানা মেডিকেল কলেজ। এটি নারায়ণগঞ্জে নির্মিত হবে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

এতে স্বাক্ষর করেছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর। এই অনুলিপি আরও ২০ জায়গায় পাঠানো হয়েছে।

আরও পড়ুন: শিক্ষার্থীদের পেছনে সবচেয়ে কম ব্যয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়

এ প্রসঙ্গে জানতে চাইলে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, নারায়ণগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনে প্রজ্ঞাপন জারি হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় হতে সরকারি মঞ্জুরি পাওয়া গেছে। আমরা দ্রুত মেডিকেল কলেজ নির্মাণের কাজ শুরু করবো। এই মেডিকেল কলেজের ফলে আশেপাশের বেশ কয়েকটি জেলার মানুষের উপকার হবে। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

এর আগে গত বছরের ৩০ নভেম্বর নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান বলেছিলেন, নারায়ণগঞ্জে মেডিকেল কলেজ হবে। শেখ হাসিনার পরিবারের কারো নামে কিছু করতে হলে অনুমতি নিতে হয়। তবে শেখ রেহানা অনুমতি না দেয়ায় দেশের কোথাও কিছুই নির্মাণ করা সম্ভব হয়নি। আমি আপার (প্রধানমন্ত্রী) কাছে মেডিকেল কলেজ চেয়েছিলাম। আপা বলেছিলেন শেখ রেহানার অনুমতি নাও আমি মেডিকেল কলেজ করে দেব।

আরও পড়ুন: ওমিক্রন ঠেকাতে স্বাস্থ্য অধিদপ্তরের ১৫ নির্দেশনা

আমি শেখ রেহানাকে রাজি করিয়েছি। খানপুরের ৩০০ শয্যার হাসপাতালটি ৫০০ শয্যায় রুপান্তরিত হয়ে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তরিত হবে।

 


সর্বশেষ সংবাদ