তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের  © ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনী ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান যে ‘বিদ্বেষমূলক’ বক্তব্য দিয়েছেন তা ‘তার ব্যক্তিগত মত’ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

আজ সোমবার (৬ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরশনের মেয়র এবং দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান।

‘তথ্য প্রতিমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন এতে দল বা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে কিনা’ এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তার ব্যক্তিগত মন্তব্য হতে পারে। এটা আমাদের দল বা সরকারের কোনও বক্তব্য বা মন্তব্য না। এই ধরনের বক্তব্য সে (তথ্য প্রতিমন্ত্রী) কেন দিলো, অবশ্যই আমি বিষয়টি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো। 

প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর ফেসবুকে এক সাক্ষাৎকারে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান জাইমা রহমান সম্পর্কে ‘বিদ্বেষমূলক’ মন্তব্য করেন। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। তথ্য প্রতিমন্ত্রীর ওই মন্তব্যের নিন্দা জানিয়ে ৪০ নারী অধিকারকর্মী বিবৃতি দিয়েছেন। 

এছাড়া বেসরকারি নারী সংগঠন ‘নারীপক্ষ’ থেকে এক বিবৃতিতে বলা হয়, ফেসবুকে এক সাক্ষাৎকারে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী জাইমা রহমান সম্পর্কে যে নোঙরা গালাগালি করেছেন, তা নিয়ে প্রতিমন্ত্রীর বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে শোনা যায়নি।


সর্বশেষ সংবাদ