মানিকগঞ্জে করোনা আক্রান্ত হয়ে স্কুলছাত্রীর মৃত্যু

সুবর্ণা ইসলাম রোদেলা (১৪)
সুবর্ণা ইসলাম রোদেলা (১৪)  © সংগৃহীত

মানিকগঞ্জ শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুবর্ণা ইসলাম রোদেলা (১৪) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ক্লাসে প্রথম রোলধারী রোদেলা মানিকগঞ্জ এসকে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী এবং জেলা শহরের বেউথা এলাকার বশির উদ্দিন মোল্লা ও শামসুন্নাহার জ্যোৎস্নার মেয়ে।

রোদেলোর স্বজনরা জানিয়েছেন, গত ৩ দিন ধরে রোদেলা জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল। এসময়ে স্থানীয় চিকিৎসকের পরামর্শে ওষুধও দেয়া হচ্ছিল তাকে। বুধবার দুপুরে শ্বাসকষ্টের তীব্রতা বেড়ে গিয়ে এক পর্যায়ে সে অচেতন হয়ে যায়। তখন তাকে দ্রুত স্থানীয় মুন্নু জেনারেল হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষায় তার করোনা ধরা পড়ে।

পরে শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসক। কিন্তু অ্যাম্বুলেন্স গাবতলী এলাকায় পৌঁছলে সে নিস্তেজ হয়ে পড়ে। তখন দ্রুত রোদেলাকে বল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মুন্নু জেনারেল হাসপাতালের উপপরিচালক মো. মনিরুজ্জামান জানান, রোগীর অবস্থা খুবই খারাপ ছিল। যে কারণে তাকে কুর্মিটোলা বিশেষায়িত হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল।

মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, মেয়েটি গত ১৫ সেপ্টেম্বর সর্বশেষ স্কুলে গিয়েছিল। তখন তার শরীরে কোন সমস্যা ছিল না। গত তিনদিন ধরে তার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিল। সে করোনায় আক্রান্ত ছিল কি না সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। 

এর আগেও ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর এক শিক্ষার্থী করোনা পজিটিভ হয়েছিল জানিয়ে জেলা প্রশাসক বলেন, তখন ওই ক্লাসের পাঠদান বন্ধ রাখা হয়েছিল। পরবর্তীতে তার ৫৮ জন সহপাঠীকে করোনা পরীক্ষা শেষে কারও করোনা শনাক্ত না হওয়ায় এবং আক্রান্ত শিক্ষার্থী সুস্থ হওয়ায় আজ বৃহস্পতিবার থেকে ওই শ্রেণির পাঠদান পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এখন অষ্টম শ্রেণির বিষয়েও আমরা সিদ্ধান্ত নেব, বলেন জেলা প্রশাসক।    


সর্বশেষ সংবাদ