আদালতের নির্দেশের পর আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ফটো

উচ্চ আদালতের নির্দেশনা পেলে কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর বাস ভবনে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, আমরা চাইলে আল জাজিরার সম্প্রচার দেশে বন্ধ করতে পারতাম। অনেক দেশে বন্ধ করা হয়েছে। এমনকি ভারতেও কিছু দিনের জন্য বন্ধ ছিল। এখনো ৬-৭টি দেশে আল জাজিরার সম্প্রচার বন্ধ আছে। কিন্তু শেখ হাসিনার সরকার অবাধ স্বাধীনতায় বিশ্বাস করে। তাই আমরা সেই উদ্যোগ নিইনি।

তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশ পেলে আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উচ্চ আদালত যদি কোনো আদেশ দেন এটিকে বন্ধ করার জন্য। সেক্ষেত্রে উচ্চ আদালতের আদেশ আমাদেরকে মানতে হবে।

গণমাধ্যমের বিষয়ে বর্তমান সরকারের অবস্থান তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, আমরা গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করি। তবে হাইকোর্ট যদি আল জাজিরা বন্ধে নির্দেশ দেয়, তবে আদালতের নির্দেশনা আমাদের মানতে হবে। সেক্ষেত্রে আল জাজিরার সম্প্রচার বন্ধ করা হবে।

মন্ত্রী বলেন, স্বাধীনতার যেমন দরকার, দায়িত্বশীলতারও প্রয়োজন রয়েছে। কিন্তু স্বাধীনতা মানে এই নয় যে ভুল, মিথ্যা, পক্ষপাতদুষ্ট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, অপরের স্বাধীনতা হরণ করে এমন সংবাদ পরিবেশন করা হবে। এটা কোনোভাবেই সমীচীন নয়।


সর্বশেষ সংবাদ