পয়সা হালাল করে খাওয়ার পরামর্শ ধর্মপ্রতিমন্ত্রী

  © সংগৃহীত

ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন যারা হাজিদের সেবা করার জন্য সৌদি আরব গেছেন, তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। দয়া করে সবাই হজ্জের দায়িত্ব সঠিকভাবে পালন করে পয়সা হালাল করে খাবেন। শনিবার রাজধানীর আশকোনায় হজ্জ ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ আবদুল্লাহ বলেন যারা হজে পোস্টিং পান, বিগত বছরগুলোয় তাদের বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছে। পূর্ব অভিজ্ঞতার আলোকে এবার চিকিৎসক নার্সসহ সব বিভাগের সঙ্গে বৈঠক করা হয়েছে।

হজ্জ অফিস সূত্রে জানা যায়, শনিবার বিমান ও সৌদি এয়ারলাইন্স যথাক্রমে সাতটি ও নয়টি করে মোট ১৬টি হজ ফ্লাইট পরিচালনা করে। ফ্লাইটগুলোতে ছয় হাজার ৮৬৭ জন হজযাত্রী ঢাকা ত্যাগ করেন।

এছাড়া এ বছর হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ ব্যবহার করা হচ্ছে।

প্রসঙ্গত, এ বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন সাত হাজার ১৯৮ জন। এসব যাত্রীর মধ্যে ৫০ শতাংশ রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও অবশিষ্ট ৫০ শতাংশ সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স পরিবহন করবে।


সর্বশেষ সংবাদ