পূজামণ্ডপে ইসলামিক গান গাওয়ার সঙ্গে জড়িতদের গ্রেফতারের আশ্বাস ডিসির

পূজামণ্ডপের সাংস্কৃতিক মঞ্চে ইসলামি গান পরিবেশনা
পূজামণ্ডপের সাংস্কৃতিক মঞ্চে ইসলামি গান পরিবেশনা  © সংগৃহীত

পূজামণ্ডপের সাংস্কৃতিক মঞ্চে ইসলামি গান পরিবেশনের ঘটনায় জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) ফরিদা খানম। বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে জেএমসেন হলের সাংস্কৃতিক মঞ্চে এসে এ কথা জানান জেলা প্রশাসক। 

এর আগে সন্ধ্যায় পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সজল দত্তের সম্মতিতে চট্টগ্রাম কালচারাল একাডেমির সদস্যরা পূজামণ্ডপের সাংস্কৃতিক মঞ্চে দুটি গান পরিবেশন করেন। এর মধ্যে একটি ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’, অপরটি ‘হিন্দু বলো বৌদ্ধ বলো কিংবা খ্রিষ্টান, সবাই হেথা শান্তি পাবে রে সম্মান’। 

এ গান পরিবেশনের পরই দর্শকরা ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ জানাতে শুরু করেন। পরে শিল্পীদের মঞ্চ থেকে নামিয়ে দেওয়া নিয়ে উভয় পক্ষের মধ্যে বাগ্বিতণ্ডা শুরু হয়। পরে সংশ্লিষ্টদের সঙ্গে সভা শেষে জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার ঘোষণা দেন জেলা প্রশাসক ফরিদা খানম। আর পূজামণ্ডপে ইসলামি সংগঠনকে গান পরিবেশনের সুযোগ দেওয়ার অভিযোগে আয়োজক কমিটির যুগ্ম সম্পাদক সজল দত্তকে বহিষ্কার করা হয়।

ঘটনা নিয়ে জানতে চাইলে চট্টগ্রাম মহানগর পূজা উদ্‌যাপন পরিষদের অর্থ সম্পাদক সুকান্ত মহাজন বলেন, পরিষদের যুগ্ম সম্পাদক সজল দত্তকে ওই তরুণেরা এসে বলেন, তারা মঞ্চে দেশাত্মবোধক গান পরিবেশন করবেন। পরে তারা উঠে গান শুরু করেন। গান শেষে তারা চলে যান বলে জানান তিনি।

ডিসি ফরিদা খানম বলেন, এ ঘটনায় জড়িতদের ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হবে। এ ঘটনায় মামলা নিতে পুলিশ কমিশনারকে জানানো হবে।


সর্বশেষ সংবাদ