স্বেচ্ছাসেবক দলের নেতা নিহতের ঘটনা পৈশাচিক, জামায়াতের নিন্দা

  © ফাইল ফটো

১৩ সেপ্টেম্বর আওয়ামী লীগের হামলার শিকার হয়ে স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারসহ দুই জন নিহতের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী। শনিবার (১৪ সেপ্টেম্বর) সংগঠনটির সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়েছেন।

এতে তিনি বলেন, গত ১৩ সেপ্টেম্বর (শুক্রবার) স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী তার নিজ বাড়ি টুঙ্গিপাড়ায় যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন। বিকেল ৪টার দিকে গোপালগঞ্জ শহরের ঘোনাপাড়ায় তার গাড়িবহর পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায় এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারকে বেধড়ক পিটিয়ে হত্যা করে। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে আরও একজন মারা যান। এ হামলায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্না, মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতা সবুজসহ আরও ৫০ জন আহত হন।

হামিদুর রহমান আযাদ আরও বলেন, এ ঘটনা অত্যন্ত পৈশাচিক ও কাপুরুষোচিত। আমি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ হামলার ছবি ধারণ করতে গেলে সময় টিভির চিত্র সাংবাদিক এইচএম মানিককে মারধর ও তার ক্যামেরা ভাঙচুর করা হয়েছে। আমি এই ঘটনারও নিন্দা জ্ঞাপন করছি।

দোষীদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে জামায়াতের এ নেতা বলেন, বিশৃঙ্খলা সৃষ্টিকারী ও হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।


সর্বশেষ সংবাদ