প্রথম আলোর ওয়েবসাইট হ্যাক করে সতর্কবার্তা

প্রথম আলোর লোগো
প্রথম আলোর লোগো  © সংগৃহীত

দেশের শীর্ষস্থানীয় পত্রিকা প্রথম আলোর ওয়েবসাইট হ্যাক করে সতর্কবার্তা জুড়ে দেওয়া হয়েছে। ‘প্রিয় মতিউর রহমান স্যার এবং প্রথম আলোর কর্মীবৃন্দ’ সম্বোধন করে বার্তাটি দিয়েছেন ‘একজন শুভাকাঙ্ক্ষী’। আজ বেলা সোয়া ১১টার দিকে প্রথম আলোর ওয়েবসাইটে এ বার্তা পাওয়া যায়।

বার্তায় লেখা হয়েছে, আমি প্রথমেই এই বিষয় পরিষ্কার করতে চাই যে, আমি আপনাদের শত্রু নই বা দেশের সর্বাধিক পঠিত ও সবচেয়ে বিশ্বাসযোগ্য বাংলা সংবাদপত্র প্রথম আলোর কোনো সম্পদের ক্ষতি করার কোনো উদ্দেশ্য আমার নেই। কিন্তু অনলাইন মাধ্যমে সংবাদ প্রচারের জন্য আপনাদের ওয়েবসাইটের ব্যবহৃত কুইনটাইপ টেকনলজিকস ইন্ডিয়া লিমিটেডের তৈরি কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস)-এ গুরুত্বপূর্ণ নিরাপত্তা ত্রুটি রয়েছে। 

এটি ব্যবহার করে অসৎ উদ্দেশ্যপ্রণোদিত কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রথম আলোর পূর্বপ্রকাশিত কোন সংবাদ বা তথ্য পরিবর্তন, পরিমার্জন বা নতুন কোন মিথ্যা তথ্য সংবাদ আকারে প্রকাশ করে প্রথম আলোর বিশ্বাসযোগ্যতা ব্যবহার করে সাধারণ মানুষের মধ্যে গুজব ছড়াতে পারে।

আরো পড়ুন: যে চারটি মডেলের আইফোন আসছে আজ 

তাই তাদের সতর্ক করতে বার্তাটি প্রকাশ করছেন জানিয়ে তিনি বলেছেন, আপনাদের প্রযুক্তি বিভাগ ও নির্বাহী কর্মকর্তাদের সামনে আমি সকল নিরাপত্তা ত্রুটি সম্পর্কে বিস্তারিত তুলে ধরতে ইচ্ছুক এবং যুক্ত প্রচেষ্ঠায় দ্রুত সময়ের মধ্যে তা সংশোধন করতে আগ্রহী। তার সঙ্গে যোগাযোগের জন্য একটি ই-মেইল অ্যাড্রেসও দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ