গাজীপুরে জাসদ নেতার রিসোর্ট থেকে কুমির উদ্ধার

গাজীপুরে জাসদ নেতার রিসোর্ট থেকে কুমির উদ্ধার
গাজীপুরে জাসদ নেতার রিসোর্ট থেকে কুমির উদ্ধার  © সংগৃহীত

গাজীপুর মহানগরের নীলেরপাড়ায় জাসদ নেতা আসম রবের মালিকানাধীন পাখির স্বর্গ নামের এক রিসোর্ট থেকে ৯ বছর বয়সী লবণাক্ত পানির এক কুমির জব্দ করা হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উদ্ধারের পর বিকেলে কুমিরটি গাজীপুরের সাফারি পার্কের কুমির বেষ্টনীতেমুক্ত করা হয়।

গাজীপুর সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, পাখির স্বর্গ রিসোর্টে কুমিরটি নিয়ম-নীতি বহির্ভূতভাবে লালনপালন করা হচ্ছিল এমন খবর পেয়ে মঙ্গলবার সকালে অভিযান চালানো হয়। দুপুরে কুমিরটি উদ্ধার করার পর বিকেলে সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে।

তিনি জানান, এটি সল্ট ওয়াটার প্রজাতির কুমির। যার বয়স হবে ৮ থেকে ৯ বছর। এটি মাদি কুমির। কুমিরটি উদ্ধারের সময় মালিকপক্ষের কেউ ছিলেন না। তবে জানা গেছে, রিসোর্টটির মালিক হলেন জাসদ নেতা আসম আব্দুর রব।

গাজীপুর সাফারি পার্কের বন্যপ্রাণী কর্মকর্তা আনিসুর রহমান বলেন, আমাদের বন্যপ্রাণী আইন অনুযায়ী নোনা পানির কুমির কোথাও রাখা যাবে না। আমরা এখান থেকে যে কুমিরটি উদ্ধার করেছি এটি নোনা পানির কুমির যা এতদিন অবৈধভাবে আটক করে রাখা হয়েছিল।

বন বিভাগ জানায়, বন্যপ্রাণী নিয়ে কাজ করে, এমন একটি সংগঠনের মাধ্যমে ঢাকা বন বিভাগ জানতে পারে পাখির স্বর্গ রিসোর্টে একটি অবৈধ কুমির রয়েছে। কুমিরটির বয়স হবে আনুমানিক ৯ বছর। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গাজীপুর সাফারি পার্কের বন্যপ্রাণী কর্মকর্তা-কর্মচারী এবং সেভ ওয়াইল্ড লাইফ এবং নেচার (সোয়ান)-এর সদস্যরা কুমিরটি উদ্ধার করেন।


সর্বশেষ সংবাদ