কিশোরগঞ্জে তীব্র গরমে অসুস্থ শিক্ষার্থীরা, বিদ্যালয় ছুটি ঘোষণা

কিশোরগঞ্জের হোসেনপুরে একটি বিদ্যালয়ের গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রায় ৩০ জন শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া অসুস্থ অন্য শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে বাড়িতে পাঠিয়ে দেন শিক্ষকরা। একই সঙ্গে বিদ্যালয়টিতে ছুটি ঘোষণা করা হয়। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে উপজেলার হোসেনপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

গরমে প্রথম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী হঠাৎই অসুস্থতা অনুভব করতে থাকে। পরে অন্য শ্রেণিগুলোতে গিয়ে একই চিত্র দেখা যায়। অসুস্থ এসব শিক্ষার্থীদের স্কুলের অফিস রুমে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় বলে জানা গেছে।

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক রেবেকা সুলতানা বলেন, গরমে একটি ক্লাসের কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে যায়। এক শিক্ষার্থীকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে অন্যান্য শ্রেণিতে গিয়ে একই অবস্থা দেখা যায়। কয়েকজন অভিভাবক তাদের সন্তানদের নিয়ে যায়। পরে আমরা প্রতিষ্ঠানটি ছুটি দিয়ে দেই।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল ও উপজেলা শিক্ষা অফিসার নুরুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার সালমা আক্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল বলেন, গরম কিছুটা বেশি। ঘটনাস্থলে এসে দেখেছি কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে গিয়েছে। স্কুল ছুটি দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি জানান, বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

কিশোরগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মজিব আলম বলেন, শিক্ষার্থীরা অসুস্থ হওয়ার বিষয়টি আমি শুনেছি এবং সাময়িকভাবে স্কুল ছুটি দেওয়ার কথা বলেছি। আসলে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ছাড়া তো আমরা কিছু করতে পারি না তাই আপাতত ছুটি দিতে বলেছি।


সর্বশেষ সংবাদ