ফোর্বসের ‘৩০ অনূর্ধ্ব ৩০’ সেরা উদ্যোক্তার তালিকায় ৯ বাংলাদেশি

ফোর্বসের ‘৩০ অনূর্ধ্ব ৩০’ সেরা উদ্যোক্তার তালিকায় ৯ বাংলাদেশি
ফোর্বসের ‘৩০ অনূর্ধ্ব ৩০’ সেরা উদ্যোক্তার তালিকায় ৯ বাংলাদেশি  © ফোর্বস

বিখ্যাত বিজনেস জার্নাল ফোর্বস ২০১১ সালে প্রথমবারের মতো ‘৩০ অনূর্ধ্ব ৩০’ তালিকা প্রকাশ করে। ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদান রাখা ৩০ বছরের কম বয়সী ৩০ জনকে নিয়ে তালিকাটি তৈরি করা হয়। এ বছর ফোর্বসের এশিয়ার অনূর্ধ্ব ৩০ সেরা উদ্যোক্তার তালিকায় স্থান পয়েছে ৯ বাংলাদেশি। 

বৃহস্পতিবার (১৬ মে) মার্কিন সাময়িকী ফোর্বসের থার্টি আন্ডার থার্টি এশিয়ার নবম সংস্করণ ঘোষণা করেছে। ফোর্বসের প্রতিবেদনে বলা হয়, কলা, প্রযুক্তি, গণমাধ্যম ও অর্থনীতিতে অবদান রাখায় তরুণদের এই স্বীকৃতি মিলেছে।

এবছর ৩০ বছরের কম বয়সী ৯ জন বাংলাদেশিকে বিভিন্ন ক্ষেত্রে তাদের অবদানের জন্য স্বীকৃতি দেওয়া হয়েছে। তাঁরা হলেন- আনুশা আলমগীর (কালার্স ঢাকা), মেহেদি স্মরণ (হ্যালো টাস্ক), রেদোয়ান আহমেদ (ফ্রিল্যান্স সাংবাদিক), মো. শহিদুল ইসলাম, আব্দুল গাফফার সাদী এবং মো. তুষার (দ্রুত লোন), সুলতান মনি, মুমতাহিনা আনিকা (জাতিক) ও ফাহাদ আহমেদ (উইন্ড অ্যাপ)।

২০১৬ থেকে ২০২২ সাল পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরিতে ব্যতিক্রমী উদ্যোগের জন্য মোট ২৫ জন বাংলাদেশির নাম এ তালিকায় স্থান পেয়েছে। ২০২৩ সালের 'ফোর্বস থার্টি আন্ডার থার্টিতে' ৩০ অনূর্ধ্ব ৩০ শীর্ষক এশিয়া ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন ৭ বাংলাদেশি তরুণ।


সর্বশেষ সংবাদ