নেত্রকোনার শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আইনুল ইসলাম

মো: আইনুল ইসলাম
মো: আইনুল ইসলাম  © টিডিসি রিপোর্ট

নেত্রকোনা জেলার শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন মো. আইনুল ইসলাম। বুধবার (৮ এপ্রিল) নেত্রকোনা জেলা শিক্ষা অফিসার মো. জুবায়ের ছাঈদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

মো. আইনুল ইসলাম নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার দলাপা ইউনিয়নের রামনগর গ্রামের মরহুম সুরুজ আলীর সন্তান। তিনি ১৯৮১ সালে এসএসসি, ১৯৮৪ সালে এইচএসসি, ১৯৮৭ সালে বিএসসি (সম্মান) ও ১৯৮৮ সালে এমএসসি পাশ করেন। তিনি ১৯৯৫ সালে সিলেট গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (৯ম গ্রেড) হিসেবে প্রথম চাকুরিতে যোগদান করেন। পরে ঝিনাইদহ, সুনামগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর ও সর্বশেষ ২০২২ সালে নেত্রকোনা সদর উপজেলায় যোগদান করেন।

আইনুল ইসলাম বলেন, জেলায় শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হওয়া সত্যিই গর্বের ও আনন্দের। এই অর্জন আমার কাজকে আরও গতিশীল করবে। এ অর্জন শুধু আমার একার না এ অর্জন মাধ্যমিক ও উচ্চশিক্ষা পরিবারের সকল সদস্যের। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই অর্জন সম্ভব হয়েছে। আমাকে মনোনীত করায় জেলা প্রশাসকসহ জেলা কমিটির সকল সদস্য, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও আমার সকল সহকর্মীদের প্রতি আমি কৃতজ্ঞ।

নেত্রকোনা জেলা শিক্ষা অফিসার মো. জুবায়ের ছাঈদ বলেন, অভিজ্ঞতা, শিক্ষার মান উন্নয়ন, দক্ষ ব্যবস্থাপক, স্কাউট বান্ধব, শিক্ষা বান্ধব, প্রতিটি প্রতিষ্ঠান সার্বক্ষণিক ক্লোজ মনিটরিং, পরিদর্শক ও উদ্ভাবনী উৎকর্ষসহ নানা ক্যাটাগরি বিবেচনায় তাঁকে জেলায় সেরা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নির্বাচিত করা হয়। তিনি একজন সৎ, নিষ্ঠাবান এবং ডায়নামিক মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে নেত্রকোনা সদর উপজেলায় পরিচিতি লাভ করেন।

এছাড়াও জেলায় এবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (বিদ্যালয়) হিসেবে দুর্গাপুর উপজেলার রানী খং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মালতী মিটিল্ডা কোড়াইয়া, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) মদন উপজেলার বালালী বাঘমারা শাহজাহান কলেজের শিক্ষক মামুন সিরাজুল কাদের, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (মাদ্রাসা) দুর্গাপুর দ্বীনি আলিম মাদ্রাসার শিক্ষক মো. আব্দুর রহমান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) দুর্গাপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক বিপ্লব বিকাশ পাল চৌধুরী নির্বাচিত হয়েছেন। 

পাশাপাশি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (বিদ্যালয়) নির্বাচিত হয়েছে পূর্বধলা জগৎ মনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কলেজ) দুর্গাপুর জন বস্কো কলেজ, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (মাদ্রাসা) দুর্গাপুর দ্বীনি আলিম মাদ্রাসা, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) দুর্গাপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্বাচিত হয়েছে।


সর্বশেষ সংবাদ