চার বিভাগে ঝড়-বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস

  © সংগৃহীত

বেশ কয়েকদিন ধরেই দেশের নীল আকাশে জমেছে ঘন কালো মেঘ। রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায়-উপজেলায় হয়েছে ভারি বৃষ্টিপাতও। এরই মধ্যে আবারও দেশের চার বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (২২ মার্চ) সংস্থাটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। 

এদিন সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টার ওই পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এতে আরও বলা হয়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে সর্বোচ্চ ২২ মিলিলিটার বৃষ্টিপাত হয়েছে দিনাজপুরে। এছাড়া গতকালকের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় সৈয়দপুরে এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় তেঁতুলিয়ায়।


সর্বশেষ সংবাদ