মানসম্মত শিক্ষাই শিক্ষার্থীদের জনসম্পদে পরিণত করতে পারে: ভূমিমন্ত্রী

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ  © টিডিসি ফটো

ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। মানসম্মত শিক্ষাই শিক্ষার্থীদের জনসম্পদে পরিণত করতে পারে। প্রতিটি শিশু তার নিজস্ব প্রতিভা নিয়ে জন্মগ্রহণ করে। এ প্রতিভাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে খুলনার ডুমুরিয়া সরকারি শাহপুর মধুগ্রাম কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, বহু ত্যাগ ও রক্তের বিনিময় অর্জিত আমাদের স্বাধীনতা। স্বাধীনতাকে অর্থবহ করতে হলে একটি সুশিক্ষিত জাতি গঠন করা দরকার। যে জাতি আধুনিক ধ্যানধারণা নিয়ে কর্মমুখী হবে। তাই আমাদের শিক্ষা ব্যবস্থাকে সেই পর্যায়ে নিয়ে যেতে হবে।  

নারায়ণ চন্দ্র চন্দ বলেন, পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সুস্থ ক্রীড়া চর্চার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের প্রতিষ্ঠিত করতে পারে। এক্ষেত্রে নিয়মিত অনুশীলন অব্যাহত রাখতে হবে। নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন: অরাজনৈতিক, বর্ণবাদবিরোধী ও ধর্মনিরপেক্ষ প্রতিষ্ঠান নর্থ সাউথ: ভিসি

ভূমিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুচিন্তিত পরিকল্পনা নিয়ে বাংলাদেশকে সামনে এগিয়ে নিচ্ছেন। সব সেক্টরের দিকে তার নজর রয়েছে। আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকেই শিক্ষা, কৃষি, ক্রীড়া, মানবসম্পদ উন্নয়ন, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, দারিদ্র্য বিমোচন, যোগাযোগ খাত, বিদ্যুৎ ও অবকাঠামোগত উন্নয়নসহ সব ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন হয়েছে।  

সরকারি শাহপুর মধুগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর জীবন কুমার কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ। অনুষ্ঠানে মন্ত্রী ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ সময় কলেজের উপাধ্যক্ষ মো. ফারুক আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার রুমা, সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির, কলেজের সাবেক অধ্যক্ষ আমিনুর রহমান, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জি এম আশরাফুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কলেজের পরিচালনা পরিষদের সাবেক সদস্য ডা. দীন মোহাম্মদ খোকা প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ