আড়ং-ব্র্যাক বিশ্ববিদ্যালয় বয়কটের আহ্বান ইসলামী আন্দোলনের

  © সংগৃহীত

ফিলোসফির খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাবকে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুতের ঘটনায় ব্র্যাক ব্যাংক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, আড়ং, বিকাশ বয়কট আন্দোলনে সবাইকে শরীক হওয়ার আহবান জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণ। আজ সোমবার রাতে শাখা সভাপতি হাফেজ মুহাম্মদ জয়নুল আবেদীন, সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ হানিফ মেম্বার, আলহাজ্ব সুলতান আহমদ খান, সেক্রেটারি হাফেজ মাওলানা জহিরুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি হাজী শাহীন আহমাদ এক যৌথ বিবৃতিতে এ আহবান জানান।

বিবৃতিতে বলা হয়, “ট্রান্সজেন্ডারের নামে সমকামিতা বৈধতার চক্রান্ত রুখে দিতে হবে। ব্র্যাক বিশ্ববিদ্যালয় আমেরিকার সমকামিতার এজেন্সি নিয়ে এদেশে পশু বানানোর চক্রান্ত করছে। শিক্ষা কারিকুলাম সংশোধন করতে হবে। অন্যথায় শিক্ষার্থীদের ঈমান আমলের হেফাজতের স্বার্থে সকলকে রাজপথে আন্দোলন গড়ে তুলতে হবে। তারা ব্র্যাক ব্যাংক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, আড়ং, বিকাশ বয়কট আন্দোলনে সকলকে শরীক হওয়ার আহ্বান জানান।”

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, এই শিক্ষা ব্যবস্থার বড় অসারতা হলো- শিক্ষার্থীদের ডিভাইসমুখী করা, নম্বরভিত্তিক পরীক্ষা পদ্ধতি উঠিয়ে দেওয়া, পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাদ দেওয়া, ৯ম শ্রেণিতে বিভাগ উঠিয়ে দেওয়া, নাচ-গানকে প্রমোট করা, কৌশলে ইসলাম ধর্মকে হেয় প্রতিপন্ন করা।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে আয়োজিত ‘বর্তমান কারিকুলামে নতুন পাঠ্যপুস্তক: বাস্তবতা ও ভবিষ্যৎ’ শীর্ষক সেমিনারে অংশ নেন শিক্ষক আসিফ মাহতাব।

অনুষ্ঠানে তিনি বলেন, সপ্তম শ্রেণির পাঠ্যবইয়ে ট্রান্সজেন্ডারের গল্প ঢুকিয়ে শিক্ষার্থীদের মগজধোলাই করা হচ্ছে। এসময় তিনি এই পাঠ্যবই থেকে ‘শরীফ’ থেকে ‘শরীফা’ হওয়ার গল্পের পাতা ছিঁড়ে ফেলেন। সংশ্লিষ্টরা বলছেন, আসিফ মাহতাবের এমন কর্মকাণ্ড ব্র্যাক বিশ্ববিদ্যালয় তার বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে।


সর্বশেষ সংবাদ