নৌকার পক্ষে জোয়ার সৃষ্টি হয়েছে: ভোট দিয়ে বললেন শিক্ষা উপমন্ত্রী

ভোট দিচ্ছেন শিক্ষা উপমন্ত্রী
ভোট দিচ্ছেন শিক্ষা উপমন্ত্রী  © সংগৃহীত

চট্টগ্রাম-৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচন বর্জন করেছিল, এবারও বর্জন করেছে। কিন্তু ২০১৪ সালে তারা জ্বালাও পোড়াও ইত্যাদি করে মানুষকে ভয় লাগাতে পেরেছিল।

তিনি বলেন, কিন্তু এইবার তারা মানুষকে ঘরে রাখতে পারেনি। বাধভাঙা জোয়ার সৃষ্টি হয়েছে।  বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটা ঐক্য সৃষ্টি হয়েছে।

রবিবার (৭ জানুয়ারি) চট্টগ্রাম নগরীর মুসলিম এডুকেশন সোসাইটি (এমইএস) স্কুল কেন্দ্রে ভোট দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, আমরা বিশ্ববাসী কাছে বলতে চাই, যারা সন্ত্রাসী কাজ করে তাদের কি আপনারা আপনাদের দেশে রাজনীতি করতে দিতেন? আমরা এতটুকু সহনশীল যে সন্ত্রাস করেও, মানুষ পুড়িয়েও তারা রাজনীতি করছে। শুধুমাত্র কিছু বিদেশি শক্তির উস্কানির কারণে।

তিনি বলেন, এ শক্তি যদি না থাকে তাদের পিছনে, জনগণ তাদের পিছনে নাই। এ শক্তি বিলীন হয়ে যাবে। নতুন রাজনৈতিক শক্তির উদয় হবে। মানুষ পুড়িয়ে রাজনীতি করা বাংলাদেশে বন্ধ হয়ে যাবে।

এবারের নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ভোট হবে ২৯৯ আসনে। স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ স্থগিত করা হয়। নির্বাচনে ২৮টি দল অংশগ্রহণ করেছে। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৫৩৪ জন এবং স্বতন্ত্র ৪৩৬ জন।

নির্বাচনে সবচেয়ে বেশি ২৬৬ জন প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৬৫ জন প্রার্থী দিয়েছে জাতীয় পার্টি এবং তৃতীয় সর্বোচ্চ ১৩৫ জন প্রার্থী রয়েছেন ‘সোনালী আঁশ’ প্রতীক নিয়ে নির্বাচনে আসা তৃণমূল বিএনপি।


সর্বশেষ সংবাদ