অবরোধের সকালে গুলিস্তানে বাসে আগুন

বাসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা
বাসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা  © সংগৃহীত

রাজধানীর গুলিস্তান মোড়ে বাহন পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার লিমা খানম বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, সকাল ৯টা ৫৮ মিনিটে খবর আসে কে বা কারা বাহন পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করেছে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে আগুনের এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৬টায় এ কর্মসূচি শুরু হয়েছে। যা চলবে বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত।

অবরোধ শুরুর আগের রাতেও বিভিন্ন স্থানে ৪টি যাত্রীবাহী বাস পুড়িয়েছে অবরোধকারীরা। সোমবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় মিডলাইন পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। ঘটনাস্থল থেকে দুই যুবদল কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর রাত ৯টা ৫০ মিনিটে টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটের সামনে ডেল্টা লাইফ ইন্সুরে্সের একটি স্টাফ বাসে আগুন দেয়া হয়।
 
এর আগে সন্ধ্যা ৭টায় সাভারের আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় চলন্ত বাসে আগুন দেয় অবরোধকারীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, চন্দ্রা থেকে ইতিহাস পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা যাওয়ার পথে কবিরপুর পৌঁছালে তাতে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে বাসটি সম্পূর্ণ পুড়ে যায়। এছাড়া ফেনি শহরের সালাউদ্দিন মোড় এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।


সর্বশেষ সংবাদ