বিএনপির হরতালে গণতন্ত্র মঞ্চ, ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলন ও এবি পার্টির সমর্থন

বিএনপি-পুলিশ সংঘর্ষ।
বিএনপি-পুলিশ সংঘর্ষ।   © সংগৃহীত

সমাবেশ ঘিরে দুপুরে কয়েক ঘণ্টা ধরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে গেছে। নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে আগামীকাল রোববার সারা দেশে হরতালের ডাক দিয়েছে বিএনপি। বিএনপির হরতালে গণতন্ত্র মঞ্চ, ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলন ও এবি পার্টির সমর্থন দিয়েছে। 

শনিবার  রাতে সংবাদবিজ্ঞপ্তি দিয়ে সমর্থনের ঘোষণা দেয় দলগুলো।  

আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’ বিজ্ঞপ্তিতে উল্লেখ করে, দমন পীড়নের পথ ছেড়ে কালবিলম্ব না করে সরকারকে দ্রুত পদত্যাগ করতে হবে। বিএনপি নেতৃত্বাধীন জোট ঘোষিত মহাসমাবেশ ও এবি পার্টি আহুত গণতন্ত্র সমাবেশ চলাকালে পুলিশের ন্যক্কারজনক হামলা, গুলীবর্ষণ ও মুহূর্মুহূ টিয়ারশেল নিক্ষেপের তীব্র নিন্দা জানাই।  বিএনপি জোটের ডাকা আগামীকালের হরতালের প্রতিও আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। 

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, সরকার গণজোয়ারে ভীত হয়ে পড়েছে। পুলিশের সহায়তায় আওয়ামী লীগের লোকজন লাঠিসোঁটা নিয়ে বিরোধী দলের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়েছে। তবে হামলা করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের চলমান আন্দোলন দমন করা যাবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। আন্দোলনের কর্মসূচি হিসেবে বিএনপির সঙ্গে সংহতি প্রকাশ করে তাঁরা কাল রোববার সারা দেশে হরতালের ডাক দিয়েছেন।

আজ শনিবার বিকেল চারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারের পদত্যাগ ও সংবিধান সংস্কার করে অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণতন্ত্র মঞ্চের গণসমাবেশ থেকে এই হরতালের ডাক দেওয়া হয়। গণসমাবেশে সভাপতিত্ব করেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম।


সর্বশেষ সংবাদ