বার কাউন্সিলের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

বাংলাদেশ বার কাউন্সিলের নবনির্মিত ১৫তলা বিশিষ্ট ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২১ অক্টোবর) বেলা ১১টায় ভবনটি উদ্বোধন করেন তিনি। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন হাইকোর্ট সংলগ্ন ১৫তলা বিশিষ্ট এই ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ১৩৮ কোটি টাকা । 

এ সময় প্রধান বিচারপতি ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আইনজবী নেতারা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবী মহাসমাবেশে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন প্রধানমন্ত্রী। 

ঢাকার প্রাণকেন্দ্রে নবনির্মিত বার কাউন্সিল ভবনটি আইন ও বিচার বিভাগের তত্ত্বাবধানে, গণপূর্ত অধিদপ্তরের ব্যবস্থাপনায় ও স্থাপত্য অধিদপ্তরের নকশায় নির্মাণকাজ শেষ হয়েছে। নবনির্মিত এ ভবনে রয়েছে মিটিং রুম, ২টি কনফারেন্স রুম, রেকর্ড রুম, স্টোর রুম, ওয়েটিং এরিয়া, ক্যাফেটেরিয়া, ডে-কেয়ার সেন্টার, এক্সিবিশন স্পেস, রিসিপশন, রেজিস্ট্রেশন রুম, ব্যাংক, অ্যাকাউন্টস সেকশন, আইটি সেকশন ইত্যাদি। 

ভবনটিতে আরও রয়েছে আইনজীবীদের জন্য প্রশিক্ষণ কক্ষ, ৫টি ট্রাইব্যুনাল কক্ষ, সুপরিসর মাল্টিপারপাস হল, নারী ও পুরুষের জন্য আলাদা নামাজের কক্ষ। এছাড়াও শতাধিক আইনজীবীর জন্য গেস্টরুমের ব্যবস্থা করা হয়েছে। যেখানে রয়েছে টিভি লাউঞ্জ, কিচেন ও ডাইনিং হল।


সর্বশেষ সংবাদ