সরকার রাষ্ট্রকে হুমকি দিতে পারে না: আ স ম রব

আ স ম আবদুর রব
আ স ম আবদুর রব  © ফাইল ফটো

সরকার রাষ্ট্রকে হুমকি দিতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব। শনিবার জেএসডি‘র দপ্তর সম্পাদক কামরুল আহসান অপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন যৌথ বিবৃতিতে বলেন, সবকিছু বন্ধ করে দিয়ে রাষ্ট্রকে অনিয়ন্ত্রিত বিপর্যয়ে ঠেলে দেয়ার সরকারি হুমকি দিচ্ছে। রাষ্ট্র ও জনগণকে লক্ষ্যবস্ত বানিয়ে ক্ষোভের বহিঃপ্রকাশ সরকারের গণবিচ্ছিন্নতার প্রমাণ। যে দেশের অর্থনীতির গতি ও বৈদেশিক মুদ্রার রিজার্ভ ব্যক্তির ইচ্ছায় বাড়ানো কমানো যায় তাকে আর প্রজাতন্ত্র বলা যায় না।

আরও পড়ুন: আওয়ামী লীগ দেশকে ভারতের অঙ্গরাজ্য বানাতে চায়: চরমোনাই পীর 

বিবৃতিতে আরও বলা হয়েছে, বিদ্যমান অসাংবিধানিক ও জনগণের সম্মতিহীন সরকার প্রায়ই বিদ্যুৎসহ সবকিছু বন্ধ করে দেয়ার মাধ্যমে সর্বতোভাবে রাষ্ট্রকে অনিয়ন্ত্রিত করার হুমকি প্রদান করে থাকে,যা খুবই অগ্রহণযোগ্য।

তাঁরা আরও বলেন, বিশ্বের কোন দেশের সরকার রাষ্ট্র বা জনগণকে এই ভাষায় হুমকি প্রদান করে না। ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনেরত বিরোধীদলকে যে ভাষায় সরকার আক্রমণ করে তা রাজনীতিকে চরমভাবে সহিংস প্রবণ করে তুলবে। সরকারের যেকোনো খাতের ভর্তুকি জনগণের ট্যাক্সের অর্থে প্রদান করা হয়- কারো ব্যক্তিগত অর্থে নয়। রক্তের দামে কেনা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশকে রাজতন্ত্রে পরিণত করার সকল অপচেষ্টা থেকে সরকারকে বিরত থাকতে হবে।


সর্বশেষ সংবাদ