ছাত্রলীগ নেতাদের পুলিশের নির্যাতন সিনেমাকে হার মানিয়েছে: চুন্নু

মুজিবুল হক চুন্নু
মুজিবুল হক চুন্নু  © ফাইল ফটো

ছাত্রলীগ নেতাদের ওপর পুলিশের নির্যাতন সিনেমাকে হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু। বুধবার (১৩ সেপ্টেম্বর) ‌‌‘জাতীয় পরিচয় নিবন্ধন বিল, ২০২৩’ এর ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এদিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিলটি সংসদে উত্থাপন করেন।

ছাত্রলীগ নেতাদের ওপর নির্যাতনের প্রসঙ্গ টেনে চুন্নু বলেন, ঢাকায় যেসব পুলিশ কর্মকর্তার পদায়ন করা হয় তাদের বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেওয়া হয়। অনুবীক্ষণ যন্ত্র দিয়ে পরীক্ষা করে যারা অনুগত তাদের ঢাকায় পদায়ন করা হয়। তারপরও এমন কর্মকর্তা ঢাকায় কীভাবে আসে?

তিনি বলেন, হিন্দি সিনেমার মতো কোনো এক কর্মকর্তা তার অবৈধ প্রেমের কারণে ছাত্রলীগের নেতাদের থানায় পুলিশের কন্ট্রোল রুমে নিয়ে সাত-আটজনে মিলে অমানুষিক নির্যাতন করে। এটা সিনেমাকে হার মানিয়েছে। এটা অত্যন্ত জঘন্য ঘটনা। পুলিশের হেফাজতে নিয়ে বাংলাদেশের নাগরিককে নির্যাতন করে, তাও সরকার দলের সহযোগী সংগঠনের নেতৃত্বস্থানীয় ব্যক্তিদের নির্যাতন করে, তাহলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবস্থাটা কী?

চুন্নু বলেন, আমি জানি না কেন ক্ষতিগ্রস্ত ব্যক্তি মামলা করেনি। শুধু তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নিলে সুবিচার হবে না। সুবিচার হবে ক্ষতিগ্রস্তরা মামলা করে ফৌজদারি আইনের আওতায় এনে বিচার করে সাজার ব্যবস্থা করেন। যাতে এ ধরনের উচ্ছৃঙ্খল পুলিশ অফিসার ক্ষমতার অন্ধ হয়ে, রাষ্ট্রের বেতন নিয়ে ক্ষমতার অপব্যবহার করবে- এটা অন্তত বন্ধ করেন।


সর্বশেষ সংবাদ