সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকি: নারীসহ আটক ২

সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকিদাতা ২জন গ্রেপ্তার
সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকিদাতা ২জন গ্রেপ্তার  © সংগৃহীত

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর বিশেষজ্ঞ মেডিক্যাল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় এক নারীসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার (১৬ আগস্ট) পুলিশের দুটি বিশেষ ইউনিট তাদের ঢাকার উত্তরা ও ঝিনাইদহ থেকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানান, সাঈদীর চিকিৎসকের দায়েরকৃত জিডিতে অভিযুক্ত হাফিজা মাহবুবা বৃষ্টিকে (৩২) রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে আরেক হুমকিদাতা তফসিরুল ইসলামকে (২৩) ঝিনাইদহের মহেশপুর থেকে গ্রেপ্তার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাব।

যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া সাঈদী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা যান। এরপর প্রাণনাশের হুমকি পাওয়ার অভিযোগে মঙ্গলবার রাতে ধানমণ্ডি থানায় সাধারণ ডায়েরি করেন বিএসএমএমইউর হৃদরোগ বিভাগের অধ্যাপক এস এম মোস্তফা জামান। জিডিতে তিনি ফেসবুক গ্রুপ ও ম্যাসেঞ্জারে হুমকির বিষয়ে তথ্য দিয়েছেন।

আরও পড়ুন: সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার

প্রসঙ্গত, গত ১৩ আগস্ট দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ আগস্ট রাত ৮টা ৪০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। বিএসএমএমইউতে দেলাওয়ার হোসাইন সাঈদীর বিশেষজ্ঞ মেডিক্যাল বোর্ডের সদস্য ছিলেন ডা. মোস্তফা জামান।

২০১৯ সাল থেকে কাশিমপুর কারাগারে ছিলেন দেলাওয়ার হোসাইন সাঈদী। ২০১০ সালের ২৯ জুন রাজধানীর শাহীনবাগের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।


সর্বশেষ সংবাদ