বিএনপি নেতা খায়রুলের বাড়িতে আগুন, পদবঞ্চিত নেতার দায় স্বীকার

বিএনপি নেতা খায়রুলের বাড়িতে আগুন, পদবঞ্চিত নেতার দায় স্বীকার
বিএনপি নেতা খায়রুলের বাড়িতে আগুন, পদবঞ্চিত নেতার দায় স্বীকার  © সংগৃহীত

নরসিংদীতে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবিরের (খোকন) বাসভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৩১ মে) বিকেল সোয়া পাঁচটার দিকে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তা নিয়ন্ত্রণে আনেন। এদিকে, বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ভাঙচুর-আগুন দেওয়ার দায় স্বীকার করেছেন জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাইন উদ্দিন ভূঁইয়া।

নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের তিতাস গ্যাসের আঞ্চলিক কার্যালয়ের পাশেই বাড়িটির অবস্থান। এই বাড়ি থেকে জেলা বিএনপির সব ধরনের কার্যক্রম পরিচালিত হয়। বাড়িটি জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবেও পরিচিত। ঘটনার সময় বাড়িতে কেউ ছিলেন না।

বিএনপির নেতা-কর্মীরা জানিয়েছেন, আজ বিকেল পৌনে পাঁচটার দিকে ওই বাড়িতে দলীয় কার্যালয়ের ভেতরে প্রবেশ করে একদল দুর্বৃত্ত। তারা ভেতরে ঢোকার পর সবগুলো কক্ষের জানালা ও আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় বেশ কিছু ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। পরে সবগুলো কক্ষেই আগুন ধরিয়ে দেওয়া হয়।

জানা যায়, জেলা ছাত্রদলের গত আহ্বায়ক কমিটির সদস্যসচিব মাইন উদ্দিন গত ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের পাঁচ সদস্যের আংশিক কমিটিতে সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন। কিন্তু তাকে এই পদ না দিয়ে সিনিয়র সহসভাপতি করায় তাকে সঠিক মূল্যায়ন করা হয়নি বলে মনে করেন তার কর্মী-সমর্থকেরা।

এর পর থেকেই তার নেতৃত্বে কর্মী-সমর্থকেরা জেলা বিএনপিতে একের পর এক ঘটনা ঘটিয়ে চলেছেন। এসবের জের ধরেই গত বৃহস্পতিবার পদবঞ্চিত নেতা-কর্মীদের মোটরসাইকেল শোভাযাত্রায় গুলিতে দুজন নিহত হওয়ার ঘটনা ঘটে।

মাইন উদ্দিন ভূঁইয়ার বলেন, গত বৃহস্পতিবার পদবঞ্চিত নেতা-কর্মীদের মোটরসাইকেল শোভাযাত্রায় গুলিতে ছাদিকুর রহমান নিহত হওয়ার ঘটনায় এখনো খায়রুল কবির গ্রেপ্তার না হওয়ায় আমাদের উত্তেজিত কর্মী-সমর্থকেরা তার বাড়িতে আগুন দিয়েছেন। আমাদের শতাধিক কর্মী-সমর্থক সেখানে গিয়েছিলেন, তবে বাড়িতে ঢুকেছেন ২০-২৫ জন। 

তিনি বলেন, যত দিন পর্যন্ত তিনি পুলিশের হাতে গ্রেপ্তার না হবেন, তত দিন আমরা এই আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাব। আমরা চাই, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিন, খায়রুল কবিরকে আমরা নরসিংদীতে অবাঞ্ছিত ঘোষণা করেছি। তারেক রহমানের কাছ থেকে ফয়সালা না পাওয়ার আগপর্যন্ত আমরা থামব না।’


সর্বশেষ সংবাদ