খোকন এখন ডাবল গ্র্যাজুয়েট

আশরাফুল আলম খোকন
আশরাফুল আলম খোকন  © সংগৃহীত

নিউইয়র্কের হফস্ট্রা ইউনিভার্সিটি থেকে দ্বিতীয় গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। গত ২১ মে নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ তথ্য জানিয়েছেন। খোকনের প্রথম গ্র্যাজুয়েশন ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে।

ফেসবুকে স্ট্যাটাসে খোকন জানিয়েছেন, ‘‘গাড়ি নিয়ে অনেক দূরের পথ যেতে চান? অবশ্যই, পথের মধ্যে তেল নিতে হবে। নয়তো গাড়ি থেমে যাবে। নিজের জীবনটাকে নিয়ে অনেক উঁচুতে যেতে চান? এখানেও বিকল্প নেই। আর, এই তেল হচ্ছে শিক্ষা, যা আপনাকে অনেক দূর নেবে।’’

খোকন লিখেন, ‘‘শিক্ষা জীবন শেষ করার ১৯ বছর পর আমার মনে হয়েছে, নিজেকে রিফুয়েলিং করা দরকার। তাই, আবার শিক্ষাজীবনে ফিরে যাওয়ার কঠিন সিদ্ধান্তটা নিয়েছিলাম। শুরুটা অনেক কঠিন এবং কষ্টের হলেও শেষটা ছিলো সহজ ও আনন্দের। আলহামদুলিল্লাহ…।’’

আরও পড়ুন: ব্রেন স্ট্রোক করে হাসপাতালে ঢাবির জ্যেষ্ঠ শিক্ষক হরিপদ ভট্টাচার্য

এর আগে ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন নিজ পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন। একইসঙ্গে হফস্ট্রা ইউনিভার্সিটির স্কলারশিপ পাওয়ার বিষয়টি জানান তিনি। বিশ্ববিদ্যালয়টি থেকে তিনি সাংবাদিকতা বিষয়ে দ্বিতীয় গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন।

দ্বিতীয় গ্র্যাজুয়েশন সম্পর্কিত পোস্টে খোকন লিখেন, এখন ডাবল গ্রাজুয়েট ডিগ্রী। একটি ঢাকা বিশ্ববিদ্যালয়, আরেকটা নিউইয়র্কের হফস্ট্রা ইউনিভার্সিটি। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমাকে এই সুযোগটি দেয়ার জন্য। কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ভাই, আমাকে উৎসাহিত করার জন্য।


সর্বশেষ সংবাদ