স্বস্তির বৃষ্টির সম্ভাবনা বুধ-বৃহস্পতিবারে

স্বস্তির বৃষ্টি
স্বস্তির বৃষ্টি  © ফাইল ফটাে

আগামী বুধ ও বৃহস্পতিবার দেশের উত্তর পূর্বাঞ্চলে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে এর আগে পুরো দেশে মৃদু থেকে তীব্র দাবদাহ চলমান থাকবে। 

আজ শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে এই তথ্য জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ স্বাক্ষরিত এই পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

আগামী পাঁচ দিনের পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, আগামী অন্তত ৫ দিনের মধ্যে কোনো সম্ভাবনা নেই বৃষ্টির। তবে এর পরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৯ এপ্রিলের পরে মূলত চট্টগ্রাম ও সিলেট অঞ্চলে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে খুলনা বিভাগসহ ঢাকা, ফরিদপুর, মানিকগঞ্জ, রাজশাহী, পাবনা ও পটুয়াখালী জেলাসমূহের ওপর দিয়ে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। দেশের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায়ও সর্বোচ্চ তাপমাত্রা হয়েছে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


সর্বশেষ সংবাদ