স্মার্ট বাংলাদেশ গড়ার কান্ডারি শিশুরা: গণশিক্ষা প্রতিমন্ত্রী

 মো. জাকির হোসেন
মো. জাকির হোসেন  © ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, স্বাধীনতা দিবসে আমরাতো রক্ত দিতে পারিনি। কাজেই যে যে সেক্টরে দায়িত্বে আছি, সবাই নিজের মনে করে দেশ ও মাটি মানুষের জন্য আত্মনিয়োগ করবো এবং এটাই আমাদের প্রত্যাশা।  আজকের শিশু শিক্ষার্থীরা আগামী দিনের স্মার্ট বাংলাদেশ গড়ার কান্ডারি। 

রোববার (২৬ মার্চ) সকালে কুড়িগ্রামের রৌমারী উপজেলার চৌধুরী গহওরুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথমে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের বই ও শিক্ষা উপকরণ দিচ্ছেন। এছাড়া উপবৃত্তি দেয়া হচ্ছে। বিভিন্ন সহযোগিতার মধ্যে দিয়ে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে আজকের ডিজিটাল বাংলাদেশ। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়া তোলা হবে। সেই স্মার্ট বাংলাদেশের সুবিধা ভোগ করবে এখনকার ছোট শিশু শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম সারোয়ার রাব্বী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, সিনিয়র সকারি পুলিশ সুপার (রৌমারী সার্কেল) সোহেল উদ্দিন, সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ) ইসরাফিল, রৌমারী থানার অফিসার ইনচার্জ রূপ কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সুরাইয়া সুলতানা, ইউপি চেয়াম্যান নজরুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. হাবিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল কায়ুম চৌধুরীসহ অনেকে। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন।


সর্বশেষ সংবাদ