জাতীয়করণ আন্দোলনে এসে দুই শিক্ষকের মৃত্যুর অভিযোগ

মারা যাওয়া দুই শিক্ষক
মারা যাওয়া দুই শিক্ষক  © ফাইল ফটো

মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের আন্দোলনে এসে দুই শিক্ষকের মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার ভোর ৪টায় ও একইদিন সন্ধ্যায় ওই দুই শিক্ষকের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন আন্দোলনরত শিক্ষকরা।

মারা যাওয়া দুই শিক্ষক হলেন- বরিশালের একটি প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাও. মো: খলিলুর  রহমান ও নওগাঁ জেলায় কর্মরত মো. গোলাম রাব্বানী।

আন্দোলনরত শিক্ষকদের সাথে কথা বলে জানা গেছে, গত ১৫ মার্চ জাতীয়করণের আন্দোলনে যোগ দেন পঞ্চগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক খলিলুর রহমান। তিনি হৃদরোগের সমস্যায় ভুগছিলেন। গত ২০ মার্চ আন্দোলন চলাকালীন গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে তিনি মারা যান।

অন্যদিকে জাতীয়করণের দাবিতে চলা আন্দোলনে গতকাল শুক্রবার অসুস্থ হয়ে পড়েন নওগাঁর রানীনগর উপজেলার কুজাইল বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম রাব্বানী। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় না ফেরার দেশে পারি জমান তিনি।

আন্দোলনরত দুই শিক্ষকের মৃত্যুর বিষটি শনিবার বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের সদস্যসচিব জসিম আহমেদ।

তিনি বলেন, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জাতীয়করণের আন্দোলনে এসে আমাদের দুই সহযোদ্ধার মৃত্যু হয়েছে। আমরা তাদের মৃত্যুতে দমে যাইনি। তাদের মৃত্যু এভাবে বৃথা যেতে দেব না। জাতীয়করণের দাবি আদায় করেই ঘরে ফিরব।

প্রসঙ্গত, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জাতীয়করণের দাবিতে গত ২৪ ফেব্রুয়ারি থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষক-কর্মচারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চলবে বলেও জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ