সারাদেশে হতে পারে বৃষ্টি, কমবে দিনের তাপমাত্রা

রাজধানীতে বৃষ্টি
রাজধানীতে বৃষ্টি  © সংগৃহীত

সারাদেশে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি এবং সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আহাওয়াররের পূর্বাভাস এমন তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। একই সাথে পরবর্তী ৪৮ ঘন্টার বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলেও উল্লেখ করেছে অধিদপ্তর।   

আবহাওয়া বার্তায় তাপমাত্রা সম্পর্কে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুন: সকালেই একসঙ্গে প্রাণ হারালেন ১৬ জন

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এছাড়াও বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা পর্যালোচনায় তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলেও আবহাওয়া অদিদপ্তর থেকে জানানো হয়েছে।

এদিকে, এদিনের সকালে কালো মেঘ ছেয়ে ঝিরিঝিরি বৃষ্টিতে ভিজেছে রাজধানী। এতে সাতসকালে অফিস যেতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা। ভোর সাড়ে ৬টার পর থেকেই কালো মেঘে ছেয়ে যেতে থাকে ঢাকার আকাশ। পরে ৭টা নাগাদ দু-এক ফোটা করে বৃষ্টি পড়তে শুরু হয়।

দীর্ঘসময় ধরে চলা ঝিরিঝিরি এই বৃষ্টিতে অনেককেই ছাতা মাথায় ছুটতে দেখা যায় গন্তব্যে। আবার যাদের সঙ্গে ছাতা নেই, তাদের সড়কের পাশে থাকা দোকানগুলোয় আশ্রয় নিয়ে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়। সবমিলিয়ে সাতসকালের বৃষ্টিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয় অফিসগামীদের। সকাল সাড়ে ১০টার দিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত বৃষ্টি অব্যাহত ছিল।


সর্বশেষ সংবাদ