বাংলাদেশ এখন শতভাগ ডিজিটাল: প্রধানমন্ত্রী

ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী
ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী  © সংগৃহীত

বাংলাদেশ এখন শতভাগ ডিজিটাল বাংলাদেশ বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি  বলেন, সকলের হাতে হাতে এখন মোবাইল ফোন। কে দিয়েছে এই মোবাইল ফোন? আওয়ামী লীগ ক্ষমতায় এসে এই মোবাইল ফোন দিয়েছে। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে এখন ওয়াই-ফাই এসেছে। এটাই ডিজিটাল বাংলাদেশ।

আজ শনিবার (১১ মার্চ) বিকেলে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে দুপুর আড়াইটার দিকে জনসভাস্থলে পৌঁছান এবং বেলা ৪টার দিকে নেতাকর্মী ও সমর্থকদের দ্বারা পূর্ণ জনসভাস্থলে বক্তব্য দেন তিনি।

আরও পড়ুন: আবাসিক এলাকায় বেড়েছে বহিরাগত তরুণ-তরুণীদের উৎপাত, জড়াচ্ছে অপকর্মে

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে একজন মানুষও ভূমিহীন থাকবে না। আমাদের এটাই লক্ষ্য ছিল। আর আমরা সেটা করে দেখিয়েছি। গৃহহীন বা ভূমিহীন মানুষ এখন একটা ঠিকানা পাচ্ছে-এর থেকে বড় কাজ আর কিছু হতে পারে না।

আওয়ামী লীগ মানুষকে উন্নয়ন উপহার দেয় দাবি করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে উন্নয়ন উপহার দেয়, আর বিএনপি ক্ষমতায় থাকলে নির্যাতন করে।

আরও পড়ুন: আরও ৪০ লাখ গৃহহীনকে ঘর করে দেওয়া হবে : প্রধানমন্ত্রী

তিনি আরও বলেন, আমরা আজ শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়েছি প্রত্যেকের ঘরে ঘরে। আমরা নতুন নতুন স্কুল করেছি। ২৬ হাজার নতুন প্রাইমারি স্কুল সরকারিকরণ করেছি। আজকে আমাদের স্বাক্ষরতার হার ৭৫.২ শতাংশ।   

বক্তব্যের শুরুতে ময়মনসিংহ বিভাগের ৭৩টি বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৩০টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। স্বাধীনতার মাসে এগুলো সরকারের পক্ষ থেকে ময়মনসিংহবাসীর জন্য উপহার বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ