৩৭ বছর আগে হারানো বন্ধুকে খুঁজতে পত্রিকায় বিজ্ঞাপন

পত্রিকায় বিজ্ঞাপন
পত্রিকায় বিজ্ঞাপন  © সংগৃহীত

প্রায় ৩৭ বছর আগে জার্মানির ডর্টমাউন্ড শহরে পরিচয় হওয়া রশিদ নামের এক ব্যক্তিকে খুঁজছেন জার্মানপ্রবাসী মহিরুদ্দিন। তার সঙ্গে দেখা করার জন্য একটি জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়েছেন তিনি। বর্তমানে মহিরুদ্দিন নড়াইলে অবস্থান করছেন। 

‘সাক্ষাৎ চাই’ শিরোনামে দেওয়া ওই বিজ্ঞাপনে লেখা আছে, ‘আমি মহিরুদ্দিন ১৯৮৬/৮৭ সালে জার্মানির ডর্টমাউন্ড শহরে অবস্থানকালে হারুনুর রশিদ/শেখ রশিদ নামে একজন সেখানে ছিল। যথাসম্ভব তার বাড়ি ফরিদপুর জেলার মধুখালী।

আরও পড়ুন: জাহেদের আহত হওয়ার সময় চেকপোস্টে ‘লুডু খেলায়’ ব্যস্ত ছিল পুলিশ

সেখানে আরও লেখা রয়েছে, ‘ওই সময়ের পর থেকে অনেক চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করতে পারি নাই। তোমাকে দেখার খুব ইচ্ছে। তাই ফোন নম্বর- ০১৭৩৪৩০৬৭৮৬-তে যোগাযোগ করলে বা কেহ সন্ধান দিলে খুব খুশি হব। সাক্ষাৎপ্রার্থী মহিরুদ্দিন।’

শুক্রবার রাতে গণমাধ্যমকে পত্রিকায় বিজ্ঞাপন দেয়ার কথা নিশ্চিত করেছেন মহরুদ্দিন বলেন, তাকে দেখতে ইচ্ছে করছে খুব।

মহিরুদ্দিন বলেন, ‘আমরা বন্ধু ছিলাম। অনেক দিন খোঁজ নেই তার। তার নাম হারুনুর রশিদ বা শেখ রশিদ ছিল। ঢাকায় এসেছি সম্প্রতি। মাস খানেক থাকব। এর মধ্যে দেখা হলে ভালো লাগবে। তার কোনো ছবি আমার কাছে নেই।’

১৯৮৬ বা ৮৭ সালের দিকে যখন রশিদ নামের ওই ব্যক্তির সঙ্গে তার পরিচয় হয় তখন তাদের বয়স ২৫ কিংবা ২৬ বছর ছিল। বর্তমানে তার বয়স প্রায় ৬২ বছর। তিনি এখন পরিবার নিয়ে জার্মাানিতে বসবাস করছেন।

এব্যাপারে মধুখালী পৌরসভার মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন গণমাধ্যমকে বলেন, আসলে এভাবে খুঁজে পাওয়া একটু কষ্টকর। যদি ছবি অথবা বাবার নাম থাকতো তাহলে খুঁজে পেতে সহজ হতো। তারপরও পৌরসভার কেউ জার্মানিতে থাকে কিনা বা ছিল কিনা খোঁজ খবর নিয়ে ওই নম্বরে জানানোর চেষ্টা করবো।

এ বিষয়ে মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, জার্মানিতে ছিল বা থাকে এমন কোনো ব্যক্তির সন্ধান জানা নেই। তারপরও বিভিন্ন স্থানে বিষয়টি নিয়ে খোঁজ খবর নিয়ে দুই বন্ধুর জন্য সহযোগিতার চেষ্টা করবো।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো শহিদুল ইসলাম এব্যাপারে গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে খোঁজ খবর নিয়ে পরবর্তীতে জানানোর চেষ্টা করবো।

 


সর্বশেষ সংবাদ