দুই যুগ পর মিঠামইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত মিঠামইন এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই যুগেরও বেশি সময় পর আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে এ অঞ্চলে। সরকার প্রধানকে স্বাগত জানাতে প্রস্তুত কিশোরগঞ্জবাসীও।

একটি ক্যান্টনমেন্ট উদ্বোধন ও স্থানীয় আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে মিঠামইন এসেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সফরে তিনি প্রথমবারের মতো রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িতে যাবেন।

মঙ্গলবার (ফেব্রুয়ারি ২৮) ঢাকা থেকে হেলিকপ্টারে করে বেলা ১১টা ৫ মিনিটে মিঠামইনে রাষ্ট্রপতির বাড়ির পাশে ঘোড়াউত্রা নদীর চরে নির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসে পৌঁছান প্রধানমন্ত্রী। সফরের প্রথম কর্মসূচি হিসেবে শেখ হাসিনা রাষ্ট্রপতি আবদুল হামিদের নামে সেনানিবাসটি উদ্বোধন করবেন।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর ও বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়ি যাবেন তিনি। সর্বশেষ ১৯৯৮ সালে মিঠামইন সফর করলেও তৎকালীন সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার আবদুল হামিদের বাড়িতে যেতে পারেননি শেখ হাসিনা। তবে, রাষ্ট্রপতির বাড়ি কোথায় সেটা তিনি শুধু চোখে দেখেছিলেন।

আরও পড়ুন: নতুন বিসিএস ক্যাডাররা স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক: প্রধানমন্ত্রী

সেখানে আতিথেয়তা গ্রহণ শেষে বিকেলে মিঠামইন হেলিপ্যাড মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

এদিকে নিজের বাড়িতে জাতির পিতার কন্যাকে স্বাগত জানাতে গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গভবন থেকে হেলিকপ্টারে মিঠামইন আসেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। শেখ হাসিনাকে নিজ গ্রামের বাড়িতে হাওরের মাছ, অষ্টগ্রামের পনিরসহ স্থানীয় ঐতিহ্যের খাবার দিয়ে আপ্যায়ন করা হবে।

এদিন উপস্থিত সাংবাদিকরা রাষ্ট্রপতির বাড়িতে প্রধানমন্ত্রী সফর সম্পর্কে নানা প্রশ্ন করেন। আবদুল হামিদও আনন্দের সঙ্গে প্রশ্নের উত্তর দেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি খুব খুশি বঙ্গবন্ধু কন্যা আমার বাড়ি আসছেন। আমাদের পরিবারের সবাই খুব খুশি।

তিনি বলেন, টুঙ্গিপাড়া কতবার গিয়েছি সেটা হিসেব করে বলতে পারবো না। যতবারই গিয়েছি ততবারই বঙ্গবন্ধু কন্যা আমাকে অভ্যর্থনা জানিয়েছেন। আমি তো এখন রাজনীতির মধ্যে নেই। উনি আমার বাড়িতে আসবেন, আমি তাকে অভ্যর্থনা জানাতে এসেছি।

হাওরের প্রায় সব রকম মাছ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপ্যায়ন করা হবে জানিয়ে রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, রুই, কাতল, বাইম, চিতল, চিংড়ি, পাবদাসহ হাওরের যত ধরনের মাছ পাওয়া যায় তা দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করার চেষ্টা করবো।


সর্বশেষ সংবাদ