ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের ওপর ছাত্রলীগের হামলায় সাদা দলের নিন্দা

ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের ওপর ছাত্রলীগের হামলা
ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের ওপর ছাত্রলীগের হামলা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্র অধিকার পরিষদের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাদা দল। পাশাপাশি হামলায় জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) সাদা দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ১৭ ফেব্রুয়ারি ছাত্র অধিকার পরিষদের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নির্ধারিত কর্মসূচি উদযাপনের উদ্দেশ্যে সংগঠনটির নেতাকর্মীরা রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ করতে এলে ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে পড়ে। এ বাধা অতিক্রম করে তারা এগিয়ে যেতে চাইলে একপর্যায়ে ছাত্রলীগ নামধারী কিছু সন্ত্রাসী ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

আরও পড়ুন: এবার সবাই শ্রদ্ধা জানাতে পারবেন কেন্দ্রীয় শহীদ মিনারে।

ছাত্রলীগের হামলায় অনেকে আহত হয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, তাদের হামলায় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সহ সভাপতি আখতার হোসেন, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব এবং সাব্বিরসহ ২৫-৩০ জন আহত হন। আহতরা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা যায়।

বিবৃতিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধি, স্বাধীন চিন্তা ও মতপ্রকাশের এক ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বর্তমান সরকারের সমর্থক বাংলাদেশ ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ ঐতিহ্য ইতোমধ্যেই ভূলুণ্ঠিত হয়েছে। আমরা আমাদের প্রাণের প্রতিষ্ঠানে ভিন্নমতের ওপর হামলার পুনরাবৃত্তি দেখতে চাই না।


সর্বশেষ সংবাদ