জিপিএ-৫ পেলেন অলিম্পিয়ান আর্চার দিয়া

অলিম্পিয়ান আর্চার দিয়া
অলিম্পিয়ান আর্চার দিয়া  © সংগৃহীত

বাংলাদেশের অন্যতম সেরা অ্যাথলেট আর্চার দিয়া সিদ্দিকী। টোকিও অলিম্পিক খেলা এই আর্চার ২০২২ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছিলেন। দেশের অন্যতম সেরা এ নারী অ্যাথলেট বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন দিয়া। বিজ্ঞান বিভাগের এ শিক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় সাত বিষয়ের মধ্যে পাঁচটিতে এ+ ( ৮০+ নম্বর) পেয়েছেন। এছাড়া, বাংলা ও ইংরেজিতে এ (৭০-৭৯ নাম্বার) পেয়েছেন দেশসেরা এ নারী আর্চার।

সর্বশেষ ২০২১ টোকিও অলিম্পিকের আর্চারিতে মেয়েদের রিকার্ভ এককের চূড়ান্ত পর্বে খেলেছিলেন দিয়া সিদ্দিকী। রোমান সানার সঙ্গে জুটি গড়ে সেবার অংশ নিয়েছিলেন মিশ্র দ্বৈত ইভেন্টেও। আগামী বছরে অনুষ্ঠিতব্য প্যারিস অলিম্পিকেও খেলার স্বপ্ন দেখছেন তিনি।

আরও পড়ুন: ভূমিকম্পে তুরস্কের ফুটবলারের মৃত্যু

কিছুদিন আগেই দিয়া তীর-প্রথম আলো বর্ষসেরা ক্রীড়া পুরস্কারে ২০২১ সালে বর্ষসেরা নারী ক্রীড়াবিদের পুরস্কার জিতেছিলেন। ২০২১ সালে টোকিও অলিম্পিকের আর্চারিতে রিকার্ভের মিশ্র ইভেন্টে রোমান সানার সঙ্গে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছিলেন দিয়া।


সর্বশেষ সংবাদ