ঢাকা মেডিকেলের নতুন ভবনে এসি বিস্ফোরণ

ঢামেকের নতুন ভবনে আগুন
ঢামেকের নতুন ভবনে আগুন  © সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের চতুর্থ তলায় এসি বিস্ফোরণে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে দুপুর তিনটায় ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। রবিবার (৫ ফেব্রুয়ারি) দুপুর দুইটায় এসি বিস্ফোরিত হয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

লালবাগ থেকে আসা এক রোগীর স্বজন বলেন, আমার চাচাতো ভাই পাঁচ তলায় অসুস্থ অবস্থায় ভর্তি। আমি এসে দেখি উপরে ধোঁয়া, আর তারা কাউকে উপরে উঠতে দিচ্ছে না। আমি জানিনা, আমার ভাই কি করছে! তার সাথে অন্য কেউ যে তাকে সামলাবে। 

অন্য এক রোগীর আত্মীয় জানান, হাসপাতালের চারতলার বারান্দার বাইরের অংশে এসি বিস্ফোরিত হয়। পরে সঙ্গে সঙ্গে রোগী ও স্বজনরা আতঙ্কিত হয়ে দৌরাদোড়ি শুরু করে। তাড়াহুড়ো করে নিচে নেমে আসতে গিয়ে অনেকে পরে যায়। তবে এ ঘটনায় তেমন কোন বড় ধরণের ক্ষয়ক্ষতি দেখিনি।

আরও পড়ুন: শিক্ষার্থীদের নিয়মিত লাইব্রেরিতে যেতে হবে: ঢাবি ভিসি

ফায়ার সার্ভিস সদর দপ্তরের কন্ট্রোল রুম থেকে শাহাদাত হোসেন তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা মেডিকেলের নতুন ভবনে আগুন লেগেছে খবর পেয়ে প্রথমে দুইটা পরে আরও একটি ইউনিট পাঠানো হয়েছিল। সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে আগুনের থেকে ধোঁয়া ছিল অনেক বেশি। সূত্রপাত নিয়ে পরে বিস্তারিত জানানো হবে।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরের উপ-সহকারী পরিচালক মো বজলুর রশিদ বলেন, আমরা বিকেল ৩টা ৪ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে আসি। পরে আমরা এসে আগুন নিয়ন্ত্রণে আনি। 

তিনি  আরও বলেন, হাসপাতালের ১০ তলা ভবনে অগ্নি নির্বাপকের থাকলে সেটা কাজ করে না।


সর্বশেষ সংবাদ