মেট্রোরেলের ভাড়া বাস ভাড়ার চেয়ে দ্বিগুণ: বিএনপি

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন
গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন  © সংগৃহীত

দেশে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে স্বপ্নের মেট্রোরেল যাত্রা। আজকের রাত পোহালেই আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  এই প্রকল্প উদ্বোধন করবেন। তবে মেট্রোরেলের ভাড়া ঢাকায় চলাচল করা বাসের চেয়ে দ্বিগুণ বলে অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা বলেন।

তিনি বলেন, গতকাল সোমবার সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মেট্রোরেল আইন ও বিধিমালা লঙ্ঘন করে ভাড়া সর্বনিম্ন এবং উত্তরা থেকে মতিঝিল ২০ কিলোমিটারের ভাড়া ১০০ টাকা নির্ধারণের তীব্র প্রতিবাদ জানানো হয়।

আরও পড়ুন: ১০ বছরের মাদ্রাসাছাত্রকে ৩ মাস ধরে নির্যাতন, ৩ শিক্ষক পলাতক

নজরুল ইসলাম বলেন, ভারত ও পাকিস্তানের বিভিন্ন নগরীর মেট্রোরেলের ভাড়ার চেয়ে আমাদের মেট্রোরেলের ভাড়া দুই থেকে পাঁচগুণ বেশি। ঢাকার মেট্রোরেলের সর্বনিম্ন  ভাড়া দিল্লি, মুম্বাই, চেন্নাই ও লাহোরের চেয়ে প্রায় দ্বিগুণ। কলকাতার চেয়ে তিনগুণ।  জনগণের দ্বারা নির্বাচিত এবং জনগণের কাছে দায়বদ্ধ গণতান্ত্রিক সরকার হলে এমন গণবিরোধী সিদ্ধান্ত নিতে পারতো না। এজন্য গণবিরোধী এ সরকারের পতন ও গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা জরুরি হয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, তথ্য ও গবেষণা সম্পাদক জেড খান রিয়াজুদ্দিন নসু, মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।


সর্বশেষ সংবাদ